Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বিমান দুর্ঘটনায় নিহত ১৭ বাংলাদেশির মরদেহ দেশে আসছে সোমবার জাতীয়

বিমান দুর্ঘটনায় নিহত ১৭ বাংলাদেশির মরদেহ দেশে আসছে সোমবার

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে সনাক্তকৃত ১৭ লাশ সোমবার বাংলাদেশে আনা হচ্ছে।

রবিবার নেপালে অবস্থানরত ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেন, ‘সোমবার এয়ারফোর্সের বিশেষ এয়ারক্রাফটে ওই ১৭ লাশ বাংলাদেশে নিয়ে যাওয়া হবে। তার আগে তাদের স্বজনদের ইউএস-বাংলার উড়োজাহাজে দেশে নেয়া হবে।’

ইমরান আসিফ আরও বলেন, ‘রবিবার বিকেল চারটা থেকে লাশগুলো পর্যায়ক্রমে গোসল করানো হবে। এরপর সেগুলো প্রক্রিয়াজাত করে সোমবার ভোর ছয়টার মধ্যে নেপালের বাংলাদেশ দূতাবাসে নেয়া হবে।’

এর আগে শনিবার রাতে নেপালের বাংলাদেশ দূতাবাসের দেয়া তালিকায় ১৭ বাংলাদেশির লাশ সনাক্তের কথা জানানো হয়।

এ নিয়ে এখন পর্যন্ত এ দুর্ঘটনায় নিহত ৫১ জনের মধ্যে ২৮ লাশ সনাক্ত হয়েছেন। বাকিদের মধ্যে ১০ জন নেপালী ও একজন চীনের নাগরিক।

সনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন- ইউএস-বাংলার উড়োজাহাজের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশীদ, কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ, যাত্রী অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ন্ময়ী, আকতার বেগম, ইমাম হাসান, এসএম মাহমুদুর রহমান, ফয়সাল আহমেদ, সানজিদা হক, বিলকিস আরা ও মো. নুরুজ্জামান।

উল্লেখ্য, ঢাকা থেকে ৭১ আরোহী নিয়ে গত ১২ মার্চ দুপুরে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নামার সময় ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১ রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। এতে বিমানের ৫১ আরোহী নিহত হন। উড়োজাহাজে চার ক্রুসহ ৩৬ বাংলাদেশি ছিলেন। এদের ২৬ জনই নিহত হয়েছেন।