Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে মহাসড়ক প্রশস্তকরণের দাবীতে চলছে পরিবহন ধর্মঘট সুনামগঞ্জ

সুনামগঞ্জে মহাসড়ক প্রশস্তকরণের দাবীতে চলছে পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক মহা সড়ক প্রশন্ত করণের দাবিসহ জেলার দিরাই, জগন্নাথপুর, ছাতক, জামালগঞ্জ ও অন্যান্য উপজেলা সড়ক সংস্কারের দাবিতে দিনব্যাপী পরিবহন ধর্মঘট চলছে।  আজ রোববার ভোর ৬টা থেকে সুনামগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট। এ আন্দোলন কর্মসূচির ডাক দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা। ভোর থেকে এ ধর্মঘট শুরু হওয়ায় সুনামগঞ্জ- সিলেট ও সিলেট- সুনামগঞ্জ রুটে চলাচলকারি সকল যাত্রীবাহী যানবাহন বন্ধ রয়েছে। আন্দোলনরত  শ্রমিকদের মতে দীর্ঘদিন ধরেই সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত না হওয়ার কারণে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছেন তারা। প্রতিনিয়ত এ সড়কে ঘটছে অসংখ্য ছোট-বড় দূর্ঘটনা। বার বার সড়ক টি প্রশস্ত করণের দাবি জানিয়ে আসলেও তা আমলে নিচ্ছেনা কর্তৃপক্ষ।

এদিকে, ধর্মঘটের কারণে বিপাকে পরেছেন যাত্রীরা। জেলা বাস মিনিবাস পরিবহন মালিক গ্রুপের নেতারা বলছেন সড়ক সংস্কারের দাবি না মানলে আরো কঠোর আন্দোলন কর্মসুচি পালনে প্রস্তত তারা। 

এ ব্যাপারে জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া জানান, এই রাস্তাগুলো প্রশস্ত না হওয়ায় জীবনের ঝুকি নিয়ে বাস মিনিবাসগুলো চলতে হয়েছে। তিনি বলেন আজ ১২টায় সড়ক ও জনপদ বিভাগ ঘেরাও কর্মসূচী পালন করবেন তারা।

এই বিভাগের অন্যান্য খবর