Opu Hasnat

আজ ২১ এপ্রিল শনিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতার জন্মাবর্ষিকী পালন চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতার জন্মাবর্ষিকী পালন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করেন। কর্মসূচির মধ্যে ছিল- শনিবার সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে বেলুন উড়িয়ে জাতির পিতা জন্মবার্ষিকী ও জাতীয় দিবসের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নান। এরপর এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। 

সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নান, সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার বিপিএম, পিপিএম, পুলিশের রেঞ্জ ডিআইজি ড. এস এম মনির উজ জামান বিপিএম, পিপিএম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার  (সদর) মো. রেজাউল মাসুদ, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ও জেলা ইউনিট কমান্ড, সিভিল সার্জন, রেলওয়ে পুলিশ, শিল্পাঞ্চল পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি, ফায়ার সার্ভিস, আনসার-ভিডিপি, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ও সরকারি-বেসরকারি  বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠান। 

সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে শিশুদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী  কেক কাটেন বিভাগীয় কমিশনারসহ অন্যান্য অতিথিবৃন্দ। এরপর জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন সিএমপি কমিশনার মো: ইকবাল বাহার বিপিএম,পিপিএম, পুলিশের রেঞ্জ ডিআইজি ড. এস এম মনির উজ জামান বিপিএম, পিপিএম, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রেজাউল মাসুদ, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্ফর আহমদ ও জেলা মুক্তিযোদ্ধা  সংসদের কমান্ডার মো: সাহাবউদ্দিন। মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক আবুল মোমেন। শেষে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ক, খ, গ  ক্যাটাগরিতে আয়োজিত চিত্রাংকন, রচনা, কুইজ, ৭ মার্চের ভাষণ, আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানসহ অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, পুলিশের পদস্থ কর্মকর্তা, চট্টগ্রামে কর্মরত সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  সবশেষে জেলা শিল্পকলা  ও শিশু একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায়  জেলা শিল্পকলা একাডেমিতে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে সকাল ৮টায় জেলা শিশু একাডেমিতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।