Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

নগরকান্দায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ফরিদপুর

নগরকান্দায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ফরিদপুরের নগরকান্দায় দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্যে দিয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।  নগরকান্দা উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসুচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, দোয়া মাহফিল। 

শনিবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অংগ সংগঠন, নগরকান্দা পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ’র নেতৃত্বে র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।  উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারি কমিশনার ভুমি সরদার মোস্তফা শাহিন, সহকারী পুলিশ সুপার নগরকান্দা সার্কেল এফ এম মহিউদ্দীন, নগরকান্দা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, নগরকান্দা পৌরসভার মেয়র রায়হানউদ্দীন মিয়া, নগরকান্দা থানার অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান, নগরকান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরীফ মোর্তুজা আহসান প্রমুখ। 

এদিকে, নগরকান্দা উপজেলা আ’লীগের উদ্যোগে উপজেলা আ’লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নগরকান্দা সরকারি কলেজ, এম এন একাডেমী এবং শহীদ মুক্তিযোদ্ধা আকরামুন্নেছা বালিকা বিদ্যালয় , ফুলসুতি আব্দুল আলেম চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  দিবসটি পালিত হয়েছে। 
 
সকাল ১০ টায় উপজেলার ফুলসুতি আব্দুল আলেম চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মান্নান মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন  ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জুয়েল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সম্পাদক চৌধুরী ফিরোজ হাসান, ফুলসুতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ হোসেন, এনায়েত হোসেন চৌধুরী, জুলু চৌধুরী, সহিদ তালুকদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাইফফুজ্জামান চৌধুরী জুয়েল বলেন, আজকের এই  দিনটি বাঙ্গালি জাতির জন্য বিশেষ দিন। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না ।  সকল শ্রেনীপেশার মানুষের কাছে তিনি প্রিয় ছিলেন। তিনি সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে  অনুপ্রানিত হয়ে বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান । 

পরিশেষে  বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত  হয়।