Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

নিদাহাস ট্রফি : বাংলাদেশের টার্গেট ১৬০ রান খেলাধুলা

নিদাহাস ট্রফি : বাংলাদেশের টার্গেট ১৬০ রান

নিদাহাস ট্রফির ফাইনালে খেলতে বাংলাদেশের করতে হবে ১৬০ রান। আজকের ম্যাচে শুরু থেকে লঙ্কানদের চেপে ধরেছিলো টাইগাররা। একসময় ৪১ রানে বিতায় নেন শ্রীলঙ্কার প্রথম সারির ৫ ব্যাটসম্যান। কিন্তু মাঝপথে কুশল পেরেরার (৬১) ও থিসারারা পেরেরার (৫৮) ব্যাটে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে।
 
ফাইনালে খেলতে হলে জিততেই হবে টাইগারদের। এমন ম্যাচে শ্রিলঙ্কার বিপক্ষে ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। ৪৮ দিন পর মাঠে ফিরেই শুক্রবার ইনিংসের শুরুতে বল হাতে তুলে নিলেন সাকিব। প্রথম ওভারে দারুণ নিয়ন্ত্রিত বোলিং করলেন। আর নিজের দ্বিতীয় ওভারে এসেই টাইগারদের উল্লাসে ভাসান। তৃতীয় ওভারের প্রথম বলটি লং অনের উপর দিয়ে সীমানা পাড় করতে চেয়েছিলেন গুনাথিলাকা। তবে মাঠ পাড় করতে পারেননি। দৌড়ে এসে দারুণ এক ক্যাচ লুফে নিয়েছেন সাব্বির রহমান।

পরের ওভারে আঘাত হানেন মোস্তাফিজ। ভয়ংকর ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে ফেরান কাটার মাস্টার। মিড উইকেটে সহজ ক্যাচ ধরতে কোন ভুল করেন সৌম্য সরকার। এর পরের ওভারে মিরাজের কাছ থেক বল পেয়ে ঝাপিয়ে পরে উইকেট ভেঙে রান আউট করেন উপুল থারাঙ্গাকে। এর এক বল পরে দাসুন সানাকাকে শিকার করেন মোস্তাফিজ। তার অফকাটার ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় উইকেটরক্ষক মুশফিকুর রহীমের হাতে।

এরপর দলীয় ৪১ রানে লঙ্কান শিবিরে আবার আঘাত হানেন টাইগাররা। এবার মেহেদী হাসান মিরাজ। তবে ক্যাচ ধরেছেন সেই মোস্তাফিজ। মিরাজের বলে সুইপ করতে চেয়েছিলেন জিবন মেন্ডিস। তবে ঠিকভাবে করতে না পারায় বল চলে শর্ট ফাইন লেগে দাঁড়ানো মোস্তাফিজের হাতে।

তার বিদায়ের পরে ক্রিজে আসেন থিসারারা পেরেরা। কুশল পেরেরাকে নিয়ে করেন ৯৭ রানের জুটি। অবেশেষে সেই জুটিতে ভাঙ্গন ধরান সৌম্য সরকার। ৪০ বলে ৬১ রানে বিদায় নেন কুশল। আর ৩৭ রানে ৫৮ রানে থিসারাকে বিদায় করেন রুবেল হোসেন। বাংলাদেশের বোলারদের হয়ে মুস্তাফিজ ৩৯ রানে ২টি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। আর ১টি করে উইকেট নেন সাকিব, সৌম্য, মেহেদী ও রুবেল হোসেন।