Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ারের

অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন লোহাগড়া এসি ল্যান্ড নড়াইল

অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন লোহাগড়া এসি ল্যান্ড

নড়াইলের লোহাগড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএম আরাফাত হোসেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার (১৪ মার্চ) উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন রাস্তার পাশে সরকারি জমি দখল করে ঘর নির্মান করছিলেন কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমানের নিজস্ব লোকজন। খবর পেয়ে জয়পুর ইউনিয়ন সহকারী কমিশনার(ভূমি) মোঃ গোলাম মওলা ঘটনা স্থলে গিয়ে শ্রমিকদের নির্মান কাজ বন্ধ করতে বললেও তারা নির্মান কাজ চালিয়ে যায়। পরে লোহাগড়া এসি ল্যান্ড পুলিশের সহযোগিতায় অবৈধ স্থাপনার নির্মান কাজ বন্ধ করে দেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, বাজারের প্রবেশ পথের দুই পার্শে¦ বেশ কিছু অবৈধ দখলদার সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মান করে বসে আছেন। এসব দোকানের জন্য স্বাভাবিক ভাবে যানবাহন চলাচলে বিঘ্ন হচ্ছে। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আমাদের দাবি, অচিরেই এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নিরাপদ সড়ক উপহার দিবেন তাঁরা।

কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, ২০১৪ সালে আমার স্ত্রীর নামে মোট ১৯ শতক জমি ক্রয় করেছি। ক্রয় সূত্রে বর্তমানে এই জমির মালিক আমরা। কি কারনে এসি ল্যান্ড স্যার আমার ঘর নির্মানে বাঁধা দিলেন তা বুঝতে পারছি না। এ বিষয়ে আমরা আইনের সহায়তা নিব।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম.এম. আরাফাত হোসেন বলেন, সরকারি খাস জমিতে অবৈধ ভাবে ঘর নির্মানের খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে তা বন্ধ করেছি। এ ছাড়া উপজেলায় বিভিন্ন স্থানে সরকারি জমি দখল করে যারা অবৈধ স্থাপনা নির্মান করেছে তাদেরকে নোটিশের মাধ্য স্থাপনা সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। এর পরও যদি স্থাপনাগুলি দখলদাররা নিজে থেকে সরিয়ে না নেয় সে ক্ষেত্রে আইনি প্রক্রিয়ায় উচ্ছেদ করা হবে।