Opu Hasnat

আজ ২০ জুন বুধবার ২০১৮,

দামুড়হুদায় প্রায় ১শ উঠতি বয়সী শিক্ষার্থী আটক, অভিভাবকের জিম্মায় মুক্তি চুয়াডাঙ্গা

দামুড়হুদায় প্রায় ১শ উঠতি বয়সী শিক্ষার্থী আটক, অভিভাবকের জিম্মায় মুক্তি

পড়াশুনায় মনোনিবেষ না করে সন্ধার পর বাইরে থেকে রাস্তা ঘাটে, খেলার মাঠে আড্ডা দেওয়ায়  চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ ৯২জন শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে আসে। পরে নিজ নিজ অভিভাবকদের জিম্মায় সকলকে ছেড়ে দেওয়া হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্দ্যেগে শিক্ষাথী দের বিপথ গামি হওয়া থেকে বিরত রাখতে এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে। উপজেলা সদরসহ বিভিন্ন এলাকা থেকে এদেরকে আটক করা হয়।
        
দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন জানান, চুয়াডাঙ্গা পুলিশ সুপারের নির্দেশে স্কুল কলেজের ছাত্রদের সন্ধার পরে পড়াশোনার সময় তারা পড়াশোনার টেবিলে না বসে স্থানীয় খেলার মাঠ, রাস্তার পাশে, চায়ের দোকানে  বসে তাস খেলা কেরামবোড খেলে লেখাপড়ায় ফাকি দিয়ে অহেতুক সময় নষ্ট করার কারনে তাদেরকে আটক করে। পরে আটককৃত দের অভিভাবকরা আসলে তাদের সন্তানরা পরবর্তিতে অহেতুক লেখাপড়ায় ফাঁকি দিয়ে যেন সময় নষ্ট না করে এমন প্রতিশ্রুতি দিয়ে মুক্ত করে নিয়ে যান। এর আগে আটককৃতরা সন্ধার পর পড়ার টেবিলে বসবে সকলে হাত তুলে এমন শপথ করেন। 
           
এছাড়াও তিনি আরো বলেন, পরবর্তিতে প্রতিশ্রুতি ভঙ্গকরে কেউ যদি এধরনের চলাফেরা অর্বাহত রাখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়ও এঅভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

এমন ধরনের মহতি উদ্দ্যেগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।