Opu Hasnat

আজ ২১ আগস্ট মঙ্গলবার ২০১৮,

লালমনিরহাট পৌর কর্মচারীদের কর্মবিরতি পালন লালমনিরহাট

লালমনিরহাট পৌর কর্মচারীদের কর্মবিরতি পালন

মিজানুর রহমান, লালমনিরহাট : পৌর কর্মচারীদের দাবী আদায়ের কর্মসূচী কর্মবিরতি চলার কারনে, লালমনিরহাট ও পাটগ্রাম পৌরসভায় পানি ও বিদ্যূত সরবরাহ বন্ধ। নাগরিক সেবা বন্ধ থাকায় ভোগান্তি চরমে, সামাজিক গনমাধ্যমে তীব্র নিন্দা। 

পৌর কর্মচারীদের বেতন, পেনশন, বোনাস সরকারি কোষাগার থেকে মেটানোর জন্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন সংগঠনের ব্যানারে পৌর কর্মচারীরা আন্দোলন চালিয়ে আসছে। কেন্দ্রীয় কর্মসূচীর ঘোষনা অনুযায়ী গত দুদিন যাবত পৌর কর্মচারী এসোসিয়েশনের ব্যানারে পৌর কর্মচারীরা কর্ম বিরতি কর্মসূচী পালন করছে ।এই কারনে লালমনিরহাট ও পাটগ্রাম পৌরসভায় পানি ও বিদ্যূত সরবরাহ বন্ধ থাকায় নাগরিক অধিকার দারুন ভাবে ব্যাহত হচ্ছে, দৈনন্দিন সংসারের রান্না, গোসল,কাপড় ধোঁয়া সহ প্রয়োজনীয় কাজে পানি দূর দুরান্ত থেকে সংগ্রহ করতে হচ্ছে। সন্ধ্যার পর পুরো শহড় ল্যাম্পপোষ্ট বন্ধ থাকায় ভূতরে নগরীতে পরিনিত হয়।এথেকে ছোট খাট দূর্ঘটনা ঘটছে। পানির মত জীবন রক্ষাকারী দরকারি জিনিস সরবরাহ বন্ধ করে জনগনকে জিম্মি করায় পৌরবাসী চরম ক্ষুদ্ধ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে ঝড় উঠে।

জনগনের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি দের প্রতি এতে ক্ষোভ বাড়তে থাকায়, লালমনিরহাট পৌরসভার কয়েকজন কাউন্সিলর পানি সরবরাহ পাম্প হাউজের তালা ভেঙ্গে পানির লাইন চালু করেন। কিন্তূ পাম্প অপারেটর না থাকায় এখন প্রযন্ত স্থায়ী সমাধান সম্ভব হয়নি। 

এদিকে সরেজমিনে পৌর কার্য্যলয়ে গিয়ে দেখা যায় নাগরিক সনদ, জন্মনিবন্ধন, ট্রেড লাইসেন্স, পারিবারিক আদালতে সেবা নিতে আসা মানুষের দীর্ঘ প্রতিক্ষা, অথচ স্বদুত্তর দেবার মত কোন টেবিলে কোন কর্মকর্তা কর্মচারীর দেখা পাওয়া যায়নি।এই কারনে অনেকের জরুরী কার্যক্রম বন্ধ থাকায় তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন ।