Opu Hasnat

আজ ২১ জুলাই শনিবার ২০১৮,

সাতক্ষীরা সীমান্তে বিএসএফ সদস্যের লাশ, ১৩ বাংলাদেশি আটক জাতীয়সাতক্ষীরা

সাতক্ষীরা সীমান্তে বিএসএফ সদস্যের লাশ, ১৩ বাংলাদেশি আটক

সাতক্ষীরার গাজীপুর সীমান্তের বিপরীতে ভারতের পাকিরডাঙ্গা কালুতলা এলাকায় দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের এক সদস্যের লাশ পাওয়া গেছে। আজ সোমবার সকালে স্থানীয় একটি সেতুর নিচে পানিতে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে বিএসএফ।
এ ঘটনার পর ভারতের ভূখণ্ড থেকে বাংলাদেশের ১৩ নাগরিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে বিএসএফ। এ নিয়ে দুই সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক মেজর নজির আহমেদ বকশী বলেন, আজ সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফ এসব তথ্য দিয়েছে।
বিএসএফের বরাত দিয়ে বিজিবি অধিনায়ক আরো বলেন, ‘রোববার রাতে বিএসএফের পাকিরডাঙ্গা কালুতলা ক্যাম্পের সদস্য গোবিন্দ সিং সীমান্তে টহলে ছিলেন। এর কোনো একসময় তিনি মারা যান।’ তবে তিনি জানান, অসুস্থতাজনিত কারণে পানিতে পড়ে গিয়ে তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে।
মেজর নজির আহমেদ বকশী জানান, তবে বিএসএফ সদস্যকে পানিতে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে দাবি করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ১৩ বাংলাদেশিকে আটক করে ভারতের বসিরহাট থানার পুলিশের কাছে সোপর্দ করেছে বিএসএফ।
এদিকে, এ ঘটনায় ভোমরায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ছিলেন মেজর নজির আহমেদ বকশী এবং ভারতের পক্ষে ছিলেন বিএসএফের ১৪৪ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট রতেœশ্বর কুমার। আটক বাংলাদেশিদের ফেরত দেওয়ার দাবি জানানো হলেও আইনি প্রক্রিয়ার কথা জানিয়েছে বিএসএফ।