Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ঝালকাঠি পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি, জনসাধারণের ভোগান্তি ঝালকাঠি

ঝালকাঠি পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি, জনসাধারণের ভোগান্তি

পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা রাজস্ব খাত থেকে প্রদানের দাবিতে জাতীয় আন্দোলন চলছে। ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান করে কর্মবিরতির কর্মসূচী পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা। অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি ঘোষণা দেয় পৌর কর্মকর্তা-কর্মচারী পরিষদ কেন্দ্রীয় কমিটি। ঝালকাঠি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা জাতীয় কর্মসূচীতে অংশ নেয়ায় পৌরসভায় সেবাগ্রহিতারা গিয়ে হতাশ হয়েছে ফিরেছেন। একারণে পৌরবাসী ভোগান্তির স্বীকার হচ্ছে। 

পৌর এলাকার ৭ নং  কিফাইতনগর ওয়ার্ডের বাসিন্দা জাহাঙ্গির হোসেন সকাল সাড়ে ১০ টার দিকে পৌরসভায় আসেন ওয়ারিশ সনদ নিতে। একটি রেফ কাগজে তিনি কম্পিউটার কম্পোজ করে ওয়ারিশদের বিবরণিও লিখে আনেন। নিয়মানুযায়ী পৌরসভার ফরম পূরণ করে আবেদন করতে হবে। কিন্তু পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচী পালন করার ফলে কোন কাজ করতে না পারায় হতাশ হয়ে ফিরে যান তিনি। শুধুর জাহাঙ্গির হোসেনই নন এরকম শতাধিক নারী-পুরুষ পৌরসভায় বিভিন্ন সেবা গ্রহণের জন্য আসলে কাউকে না পেয়ে হতাশ হয়ে ফিরে যান। 

ফুলবানু নামের এক বৃদ্ধা মহিলা জানান, পৌরসভায় আইছিলাম অসুস্থতার জন্য সাহায্য নিতে। সামনের বড় গেট আটকানো, এক ফাক দিয়ে ভিতরে ঢুকে দেখি সেখানেও তালা দেয়া। কত কষ্ট করে প্রায় ২ কিলোমিটার পথ হেটে আইছি। আবার এখন হাটতে হাটতে যাইতে হবে। ভোগান্তি ছাড়া আর কিছুই পেলাম না।