Opu Hasnat

আজ ১৯ জুন মঙ্গলবার ২০১৮,

বিচে শাড়ি পরব? -রাধিকা আপ্তে বিনোদন

বিচে শাড়ি পরব? -রাধিকা আপ্তে

রঙের উত্সব হোলি। আর তা সেলিব্রেট করার জন্য চলতি বছর সমুদ্রকে বেছে নিয়েছিলেন অভিনেত্রী রাধিকা আপ্তে। হোলিতে গোয়ার বিচে বন্ধুর সঙ্গে কাটনো মুহূর্তের ছবি তিনি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়াতেও। আর তাতেই ট্রোলড হতে হয়েছিল রাধিকাকে।

অবাক হচ্ছেন? ট্রোলিং সংস্কৃতি ওয়েব দুনিয়ার লেটেস্ট ট্রেন্ড। আর ছবিতে যখন রাধিকার পরনে বিকিনি ছিল, তিনি ট্রোলড হবেন, এ আর নতুন কী? রাধিকা নাকি ভারতীয় সংস্কৃতি বিরোধী কিছু করেছেন, এ হেন মন্তব্যে ভরে যায় তাঁর ওয়েব ওয়াল।

তবে এ হেন ট্রোলিংয়ের জবাবও দিয়েছেন রাধিকা। তিনি বলেন, ‘‘ট্রোলিংয়ের কথা আমি জানতাম না। আমাকে এক জন বলল, তার পর দেখলাম। এটা খুব বিরক্তিকর। আচ্ছা, লোকজন কি আশা করছেন, বিচে আমি শাড়ি পরব?’’

এই সেই ছবি। যেটা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন রাধিকা।

এক বন্ধুর সঙ্গে হোলির দিন গোয়ার বিচে তোলা এই ছবি নিয়েই ট্রোলড হতে হয় রাধিকাকে। কেউ বলেন, তিনি বিকিনি পরে রয়েছেন, যেটা ভারতীয় সংস্কৃতির বিরোধী। আবার কেউ বা বলেছেন, এমন খোলামেলা পোশাকের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা উচিত নয়।

দীপিকা পাড়ুকোন, সোনম কপূর, তাপসী পান্নু— একের পর এক অভিনেত্রীকে পোশাকের কারণে ট্রোলড হতে হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রত্যেকেই নিজের মতো করে উত্তর দিয়েছেন। বলি মহলের একটা বড় অংশের প্রশ্ন, পোশাক নির্বাচন তো ব্যক্তি স্বাধীনতার বিষয়। আর হাতের নাগালে সোশ্যাল মিডিয়া রয়েছে বলে কি যখন-তখন, যাকে খুশি আক্রমণ করা যায়? বলিউড ছাড়াও এ প্রশ্ন উঠছে সমাজের বিভিন্ন স্তরে।