Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

কীর্তনখোলা নদী থেকে ৬ জনের মৃতদেহ উদ্ধার বরিশাল

কীর্তনখোলা নদী থেকে ৬ জনের মৃতদেহ উদ্ধার

বরিশালের চরমোনাই লঞ্চঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে ছয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত চরমোনাই লঞ্চঘাট সংলগ্ন কীর্তনখোলা নদীতে মৃতদেহগুলো ভেসে উঠলে স্থানীয়রা উদ্ধার করে মাহফিল প্রাঙ্গনে রেখে দেয়।

পুলিশ ও মাহফিল কর্তৃপক্ষ ৫টি মৃতদেহের মধ্যে ৩ জনের পরিচয় সনাক্ত করতে পেরেছে। বাকি ৩ জনের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

সনাক্ত হওয়া মৃতদেহগুলোর মধ্যে গাজীপুরের শাহ আলী (২৮), একই জেলার জাকির হোসেন দিলদার (৩০) ও মুন্সীগঞ্জ জেলার বাদশা ঢালীর (৬৫) বলে নৌ পুলিশ জানিয়েছে।

বরিশাল নৌ বন্দর পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) বেল্লাল হোসেন জানান, গত ৭ মার্চ মাহফিলের উদ্দেশ্যে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকা থেকে যাত্রী নিয়ে ট্রলারটি চরমোনাইর উদ্দেশ্যে ছেড়ে যায়। চরমোনাই ঘাটে ভিড়ানোর পূর্বে কীর্তনখোলা-১০ লঞ্চের পেছনে নোঙ্গর করে আরও যাত্রী তোলার সময় ট্রলারটি কাঁত হয়ে যায়। এসময় পেছনে থাকা আরেকটি ট্রলার দুর্ঘটনা কবলিত ট্রলারটিকে ধাক্কা দিলে তা ডুবে যায়। এতে কয়েকজন নিখোঁজ ছিলেন। এরপর বরিশাল ফায়ার সার্ভিস ঘটনাস্থলে বড় বড় লঞ্চ সরিয়ে উদ্ধার অভিযান চালানো হলেও কাউকে উদ্ধার করতে পারেনি।

ওসি বেল্লাল হোসেন জানান, শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত চরমোনাই লঞ্চঘাট সংলগ্ন কীর্তনখোলা নদীতে ৫টি মৃতদেহ ভেসে উঠে। এরমধ্যে ৩ জনের পরিচয় সনাক্ত করা গেছে।