Opu Hasnat

আজ ২১ জুলাই শনিবার ২০১৮,

কালীগঞ্জে গণপিটুনিতে নিহত ২ সাতক্ষীরা

কালীগঞ্জে গণপিটুনিতে নিহত ২

সাতক্ষীরার কালীগঞ্জের চিংড়িখালিতে খাসজমি দখলকে কেন্দ্র করে হামলা-পরবর্তী গণপিটুনিতে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।
 
সোমবার সকালে এই ঘটনা ঘটে।
 
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ বিশ্বাস নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
নিহতরা হলেন কালীগঞ্জ উপজেলার কাশিবাটি গ্রামের ভূমিদস্যু আশরাফ মীর (৬০) ও তার সহযোগী একই এলাকার ইসহাক আলী (৪৮)।
 
ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান ও তিনটি তাজা বোমা উদ্ধার করেছে।
 
সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আলী নূর খান বাবুল জানান, ২০০৪ সাল থেকে কালীগঞ্জের বৈরাগিরচক-চিংড়িখালী ভূমিহীন পল্লীর ৯০০ বিঘা খাসজমিতে ৪৪৬টি ভূমিহীন পরিবার বসবাস করে আসছে। সোমবার ভোরে কালীগঞ্জের কাজলা কাশিবাটি গ্রামের চিহ্নিত ভূমিদস্যু আশরাফ মীরের নেতৃত্বে ৫০-৬০ জন অস্ত্রধারী সন্ত্রাসী চিংড়িখালী ভূমিহীন পল্লী থেকে বসবাসকারীদের উচ্ছেদের লক্ষ্যে আকস্মিক হামলা চালায়। এতে বাধা দিতে গিয়ে তাদের বোমায় আহত হন ফিরোজ, গফুর, মনিসহ বেশ কয়েকজন। এ ছাড়া আরো কয়েকজন নিখোঁজ রয়েছে।
 
পল্লীর বাসিন্দারা জানান, হামলাকারীরা কমপক্ষে ৪০টি বোমার বিস্ফোরণ ঘটায়। তারা গুলিও ছোড়ে । এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা আশরাফ মীর, তার সহযোগী ইসহাক আলী ও আবু বকরকে অস্ত্র ও বোমাসহ ধরে ফেলে । তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশ তাদের উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সকাল ১০টার দিকে আশরাফ মীর ও ইসহাক আলী মারা যান। আহত আবু বকরের অবস্থা আশঙ্কাজনক।
 
পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একটি পাইপগান ও তিনটি তাজা বোমা জব্দ করে।