Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

এবার রাজবাড়ীতে পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ নারী ও শিশুরাজবাড়ী

এবার রাজবাড়ীতে পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

“সময় এখন নারীর : উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবন ধারা” এ প্রতিপাদ্য নিয়ে যখন সারা দেশে ৮মার্চ আর্ন্তজাতিক নারী দিবস উৎসব আমেজে পালিত হচ্ছে ঠিক সেই মুহুর্তেই রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া বাজারে সড়কের উপর সন্তান প্রসব করেছে এক নারী ( পাগলী)। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বালিয়াকান্দি-পাংশা সড়কের নারুয়া বাজারে সড়কের উপর ।  

স্থানীয় নারুয়া বাজারের ব্যবসায়ী সজল কুমার, নজরুল ইসলাম, আবু সাঈদ, টিপু সুলতান জানান, এক নারী ( পাগলী) (৩৩) প্রায় এক মাস ধরে নারুয়া বাজারে ঘোরাঘুরি করছিল। রাতের বেলায় ফারুক হোসেনের বন্ধ স-মিল ঘরে থাকতো। কিন্তু কেউ বুঝতে পারেনি সে অন্তসত্তা। বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে বালিয়াকান্দি-পাংশা সড়কের নারুয়া বাজারে সড়কের উপর একটি পুত্র সন্তান প্রসব করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। তখনও পাগলী যন্ত্রণায় কাতরাচ্ছিল। স্থানীয় লোকজনের সহায়তায় দুইজন মহিলাসহ লোকজন দিয়ে তাকে ও নবজাতককে দ্রুত উদ্ধার করে প্রথমে নারুয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে গেলে তাকে বালিয়াকান্দি হাসপাতালে পাঠানো হয়। পাগলী ও তার নবজাতককে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টার জানান, পাগলীর সন্তান প্রসবের বিষয়টি জানতে পেরে পাগলী ও তার সন্তানকে দ্রুত হাসপাতালে ভর্তিসহ চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা করেছি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস,এম আব্দুল্লাহ আল মুরাদ জানান, নারী ( পাগলী) ও তার ছেলের সকল প্রকার চিকিৎসার ব্যবস্থা বালিয়াকান্দি হাসপাতাল থেকে করা হচ্ছে।