Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

হিসাবরক্ষণ অডিটরের বাসা থেকে ৯২ লক্ষ টাকা উদ্ধার কিশোরগঞ্জ

হিসাবরক্ষণ অডিটরের বাসা থেকে ৯২ লক্ষ টাকা উদ্ধার

মঙ্গলবার গভীর রাতে দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন ৪ সদস্যের একটি দল রাত আনুমানিক ১টায় শহরের কাতিয়ারচরের সৈয়দুজ্জামানের বাসা থেকে অভিযান চালিয়ে ৯২ লক্ষ টাকা উদ্ধার করে।  বাড়ির আলমারী, ঘরের সিলিং থেকে ঝুলানো বাজারের দুটি ব্যাগে ও বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা অবস্থায় এ টাকা পাওয়া যায়। ভুমি অধিগ্রহণের ক্ষতিপূরনের সরকারী তহবিলের আত্মসাত হওয়া টাকা হিসাবে ধারনা করা হচ্ছে। 

কিশোরগঞ্জ কালেক্টরেটের ম্যাজিস্ট্রেট আবু তাহের মোঃ সাঈদ, দুদকের ঢাকা বিভাগের কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়াদুদ, মনিরুল ইসলাম, ফজলুল বারী ও কিশোরগঞ্জ মডেল থানার ওসি আবু শামা মোঃ ইকবাল হায়াত এ সময় উপস্থিত ছিলেন।

দুদক কর্মকর্তা আব্দুল ওয়াদুদ জানান, পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদেও সময় গ্রেফতার হওয়া ভুমি অধিগ্রহণ কর্মকর্তা সেফাতুল, অডিটর সৈয়দুজ্জামান ও পিয়ন দুলাল মিয়াসহ কয়েক জনের নাম বলেন। এ সূত্র ধরে, ৬ ফেব্রুয়ারী সৈয়দুজ্জামান ও দুলাল মিয়াকে গ্রেফতার করে দুদক। তিনি জানান, ওই জবানবন্দিও ভিত্তিতেই সৈয়দুজ্জামানের বাসায় অভিযান চালায় দুদক। এছাড়া আত্মম্সাতের প্রক্রিয়ায় থাকা আরো নয় কোটি টাকার চেক জেলা প্রশাসন জব্দ করেছে।