Opu Hasnat

আজ ১৯ জুন মঙ্গলবার ২০১৮,

সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের জনসভা শুরু, মঞ্চে প্রধানমন্ত্রী রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের জনসভা শুরু, মঞ্চে প্রধানমন্ত্রী

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। 

বুধবার দুপুর আড়াইটায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। বেলা ৩টার দিকে সমাবেশ মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সমাবেশে উপস্থিত রয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের শীর্ষ নেতারা।

এর আগে আওয়ামী লীগের সমাবেশে অংশ নিতে সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে জনতার ঢল নামতে দেখা যায়। ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিশাল বিশাল মিছিল নিয়ে দলের নেতাকর্মীরা এ উদ্যানে এসেছেন।

৭ই মার্চ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে যোগ দিতে সকাল থেকে আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আসতে শুরু করেন। নেতা-কর্মীদের মিছিল, স্লোগান ও পদচারণায় মুখরিত হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশ।

এদিকে জনসভাকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সোহরাওয়ার্দী উদ্যান ও আশেপাশে পোশাক পরিহিতি পুলিশের সঙ্গে বিপুলসংখ্যাক গোয়েন্দা বাহিনী কাজ করছে। উদ্যানের ভেতর প্রবেশ করতে গেটগুলোয় আগতদের তল্লাশি করা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে স্বীকৃতি দেওয়ার পর এই প্রথম দেশে ঐতিহাসিক এ দিনটি পালিত হচ্ছে। বৈশ্বিক এই স্বীকৃতি পাওয়ায় দিনটিকে এবার বিশেষ আয়োজনে জাঁকজমকপূর্ণভাবে পালন করছে আওয়ামী লীগ।