Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ফরিদপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ দোকান ভষ্মিভূত ফরিদপুর

ফরিদপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ দোকান ভষ্মিভূত

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ওই বাজারের ১০ ব্যবসা প্রতিষ্ঠান ও মালামাল ভষ্মিভূত হয়েছে। প্রায় সোয়া কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। বাজারের ‘দাস এন্টার প্রাইজ’ নামক পেট্রোল ও রাসায়নিক সামগ্রী ব্যবসা প্রতিষ্ঠান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে বলে জানা যায়। ফরিদপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। 

জানা যায়, ওই বাজারের পেট্রোল ও রাসায়নিক সামগ্রী বিক্রেতা প্রতিষ্ঠান ‘দাস এন্টার প্রাইজ’ থেকে আকস্মিকভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে আশপাশের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা পানি ও বালু ছুড়ে অগ্নিকান্ড নিয়ন্ত্রনের চেষ্টা চালাতে থাকলেও মুহূর্তের মধ্যে আগুনের লেলীহান শিখা ভয়ংঙ্কর রূপ ধারন করে। ফলে ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হয়। পরে ফরিদপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন-উক্ত বাজারের ব্যবসায়ী লক্ষি দাস, শাহীন খন্দকার, সাধন রায়, আকতার হোসেন, শেখ শামিম, এ্যাডঃ আঃ জব্বার, সুশান্ত কর্মকার, মুরাদ হোসেন ও শাহীনুজ্জামান, সেকেন্দার বিশ্বাস ও শেখ আক্তারুজ্জামান।

অগ্নিকান্ডের পর উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার, উপজেলা চেয়ারম্যান এ.জি.এম বাদল আমিন, ভাইস চেয়ারম্যান মোঃ কাউছার হোসেন, তানজিনা আক্তার, দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মানস বসু, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রামপ্রসাদ ভক্ত ও ইউপি চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করেছেন।