Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন নেত্রকোনা

দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠন অংশগ্রহনে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

এদিন রাত ১২.০১ মিনিট থেকে স্থানীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রেসক্লাব, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, সুশীল সমাজ ও সকল পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পন, বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, ও মাতৃভাষা দিবস উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে ৩দিনব্যাপী একুশে বইমেলার সমাপনী দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। 

অন্যদের মধ্যে আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দীন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ্দাদুর রহমান সাজ্জাদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব রুহুল আমীন চুন্নু, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার প্রমুখ। 

আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়া দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র দুর্গাপুর এর আয়োজনে সুসং সরকারী মহাবিদ্যালয় মাঠে উপজেলার বিশিষ্ট জনের উপস্থিতিতে শিশুদের প্রতিভা বিকাশে চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লিখা বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।