Opu Hasnat

আজ ১৫ ডিসেম্বর শনিবার ২০১৮,

সুনামগঞ্জে বিজিবি’র পৃথক ৩টি অভিযানে বিপুল পরিমাণ মদ ও কয়লা উদ্ধার সুনামগঞ্জ

সুনামগঞ্জে বিজিবি’র পৃথক ৩টি অভিযানে বিপুল পরিমাণ মদ ও কয়লা উদ্ধার

সুনামগঞ্জে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র সদস্যরা পৃথক ৩টি অভিযান চালিয়ে ৭১ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ এবং ২,৫২০ কেজি কয়লা আটক করা হয়। যার মূল্যে ১ লাখ ৩৯ হাজার ২৬০ টাকা। 

মঙ্গলবার ভোরে জেলার তাহিরপুর উপজেলার লাউরগড় বিওপির নায়েব সুবেদার মোঃ কেরামত আলী এর নেতৃত্বে একটি টহল বাংলাদেশের অভ্যন্তরে যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে ৭১ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ আটক করে।  যার মূল্য ১ লাখ ৬ হাজার ৫ শত টাকা। 

অপরদিকে একই সময়ে জেলার তাহিরপুর উপজেলার টেকেরঘাট বিওপির সুবেদার মোঃ আব্দুর রাশেদ এর নেতৃত্বে একটি টহল দল পুটিয়াঘাট নামক স্থানে অভিযান চালিয়ে ১,২০০ কেজি ভারতীয় কয়লা আটক করে।  যার আনুমানিক মূল্য ১৫ হাজার ৬ শত  টাকা।

এদিকে বিরেন্দ্রনগর বিওপির নায়েব সুবেদার মোঃ হাবিবুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল লামাকাটা নামক স্থানে অভিযান চালিয়ে ১,৩২০ কেজি ভারতীয় কয়লা আটক করে।  যার আনুমানিক মূল্য ১৭ হাজার ১৬০  টাকা।

বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা উক্ত মদ এবং কয়লা ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি সদস্যগণ পরিত্যক্ত অবস্থায় বর্ণিত মদ এবং কয়লা উদ্ধার করে।   এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে ।

এ ব্যাপারে ২৮ বর্ডার গার্ড বিজিবির সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নাসির উদ্দিন পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, সকল ধরনের চোরাচালান এবং অন্যান্য যে কোন অপতৎপরতা রোধে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে।

এই বিভাগের অন্যান্য খবর