Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে অবৈধভাবে মাছ ধরার সময় ৪০ জেলে গ্রেফতার সুনামগঞ্জ

সুনামগঞ্জে অবৈধভাবে মাছ ধরার সময় ৪০ জেলে গ্রেফতার

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার ডুবাইল জলমহালে অবৈধভাবে মাছ ধরার সময় ৪০ জেলেকে গ্রেফতার  করেছে থানা পুলিশ। তাদের বাড়ি নেত্রকোনা ও ময়নসিংহের পূর্বধলা, গৌরিপুর ও শ্যামগঞ্জ এলাকায়। 

পুলিশ ও এলাকাবাসী জানায়,  বৃহস্পতিবার দুপুর দেড়টায় ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের সুবংশপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের মালিকানাধীন ডুবাইল জলমহালে নেত্রকোনার কয়েকশ জেলে দুটি পিকআপে করে অবৈধভাবে মাছ ধরতে যায়। 

এ ব্যাপারে ধর্মপাশা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সেলিম আহমদ বলেন, আটক জেলেরা এলাকার বিভিন্ন জলমহালে অবৈধভাবে মাছ শিকারের সঙ্গে জড়িত। তারা দেশীয় অস্ত্র ও অবৈধ জাল নিয়ে জলমহালে মাছ ধরতে গিয়ে ছিল। পরে এলাকাবাসীর সহযোগিতায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়। জেলা পরিষদ সদস্য ও ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগ নেতা শামীম আহমদ মুরাদ বলেন, খবর পেয়ে গিয়ে দেখি কয়েকশ জেলে জলমহালে মাছ ধরছে। পরে ওই সমিতির সভাপতি বিষ্ণু বর্মণ তাকে জানায়, জেলেদের অবৈধ মাছ ধরার ফলে তাদের প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সুখাইড় রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানুর রাজা চৌধুরী বলেন, বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটে। 

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুরঞ্জিত তালুকদার জানান, এ  ঘটনায় ধর্মপাশা থানায় জলমহালের ম্যানেজার বাদী হয়ে ৪০ জনকে আসামি করে একটি মামলা করেছেন । 

এই বিভাগের অন্যান্য খবর