Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে সংখ্যালঘুদের উপর হামলা, নারী-পুরুষসহ আহত ৫ সুনামগঞ্জ

সুনামগঞ্জে সংখ্যালঘুদের উপর হামলা, নারী-পুরুষসহ আহত ৫

সুনামগঞ্জ সদর উপজেলায় সংখ্যালঘুদের আমন রকম ভূমি জোর জবর দখল করে নেয়ার লক্ষ্যে জামায়াত বিএনপির সমর্থিত হামলা ও দাড়াঁলো অস্ত্রের আঘাতে নারী পূরুষসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১ জনের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রæত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

শুক্রবার সকাল ১১টায় এ হামলার ঘটনাটি ঘটে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় উপজেলার গৌরারং ইউনিয়নের পুরান লক্ষণশ্রী গ্রামের সংখ্যালঘু মৃত গুরুচরণ তালুকদারের ছেলে গোপাল চন্দ্র তালুকদারের খরিদা সূত্রে পুরান লক্ষণী মৌজার ৪৪১ নং খতিয়ানের ২৩৯৯ নং দাগের ৩৬ শতক আমন রকম ভূমি দীর্ঘ ৩০ বছর ধরে গোপাল চন্দ্র তালুকদার ভোগদখল করে আসছিলেন এবং ঘটনার দিন তারা জমিতে চারা রোপন কাজে ব্যস্ত ছিলেন। 

কিন্তু একই গ্রামের জামায়াত সমর্থিত মৃত গ্রাবরু মিয়ার ছেলে ভূমিখেকো আব্দুস ছোবাহান তার সহোদর শাহ জামান, চাচাতো ভাই মোঃ আব্দুস সালাম, পারভেজ, দিললার, জাহিদুল, ময়না মিয়ার ছেলে তহুর মিয়া, লাল মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিন, নাজিম উদ্দিন, মৃত নুর আলীর ছেলে মোঃ আকতার হোসেন গংরা দাড়াঁলো অস্ত্র রামদা, রড, লাঠিসোটা নিয়ে সংখ্যালঘুদের জমিতে ধান রোপন কাজে বাধা দেয়। এক পর্যায়ে ভূমিখেকো ছোবাহান গংরা তাদের উপর দাড়াঁলো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে নারী পূরুষসহ ৫ জন আহত হন। আহতরা হলেন, পুরান লক্ষণী শ্রী গ্রামের মৃত গুরুচরণ তালুকদারের ছেলে গোপাল চন্দ্র তালুকদার, তার সহধমির্ণী কাজরী রানী তালুকদার, সালিশ মৃত সৈরত মিয়ার ছেলে আব্দুল লতিফ। তাৎক্ষনিক বাকি দু’জনের নাম ও পরিচয় জানা যায়নি। 

তাদের আত্ম চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সুনামগঞ্জ  সদর হাসপাতালে এনে ভর্তি করা হলে গোপাল চন্দ্র তালুকদারের অবস্থা আশংঙ্কাজনক হলে তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে গ্রেরণ করা হয়েছে।  

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহীদুল্লাহ জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য খবর