Opu Hasnat

আজ ১৯ ফেব্রুয়ারী সোমবার ২০১৮,

ফরিদপুরে পারিবারিক মামলা দ্রুত নিষ্পত্তি বিষয়ক এডভোকেসী সভা ফরিদপুর

ফরিদপুরে পারিবারিক মামলা দ্রুত নিষ্পত্তি বিষয়ক এডভোকেসী সভা

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সর্ভিসেস ট্রাষ্ট ফরিদপুর ইউনিটের আয়োজনে পারিবারিক মামলা দ্রুত নিষ্পত্তিতে প্রতিবন্ধকতা উত্তরনে করনীয় বিষয়ক এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৩ টায় জেলা জজ আদালত সম্মেলন কক্ষে বিচারকবৃন্দ, আইনজীবি ও মানবাধিকার কর্মীদের নিয়ে আয়োজিত সভায় বক্তারা পারিবারিব আদালতে নারীদের দ্রুত বিচার প্রাপ্তির সীমাবদ্ধতা দূরীকরনে আলোকপাত করা হয়।

জেলা ও দায়রা জজ কে এম সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে বলেন, পারিবারিক আদালত একটি গূরুত্বপূর্ন স্তর। আমরা পারিবারিক ভাবে বসবাস করি। তাই বিচারকদের সর্তকতা ও আন্তরীকতার সাথে বিচার কার্য পরিচালনার ব্যাপারে নিদের্শ প্রদান করেন। তিনি মানবতার সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন আমরা সমাজের নারীদের বাঁচাতে চাই। তিনি আদালতে নারীদের আইনী সহায়তা প্রদানের পাশাপাশি নারীদের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিত করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। তিনি এসময় আইনজীবিদের সতর্কতার সাথে মামলা গ্রহনরে নিদের্শ প্রদান করেন।

সভায় ব্লাস্ট উপ-পরিচালক এ্যাড. মোঃ বরকত আলী পারিবারিক মামলা দ্রুত নিষ্পত্তি বিষয়ক একটি উপস্থাপনা পেশ করেন।

জেলা ব্লাস্ট সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামীর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেরা জজ মোঃ ইয়ারব হোসেন, যুগ্ম জেলা জজ চৌধুরী মোঃ মাহবুবুর রহমান, চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান, সিনিয়র সহকারি জজ নওরীন আক্তার কাঁকন, সিনিয়র সহকারি জজ মোঃ নুরুল ইসলাম, সিনিয়র সহকারি জজ জি এম নাজমুছ সাহদাত, সহকারি জজ পাপিয়া নাগ, সহকারি জজ মোঃ আল ফয়সাল, জেলা লিগ্যাল এইড অফিসার মানিক দাস।

এসময় আরো বক্তব্য রাখেন, এ্যাড. নামজমা সুলতানা, এ্যাড. মোঃ রুহুল আমিন, এ্যাড. সামছুন নাহার, এ্যাড. মানিক মজুমদার, বিচার প্রার্থি মারুফা জেসমিন প্রমুখ।

সভায় ফরিদপুর ও রাজবাড়ির জেলার আইনজীবি, এনজিও কর্মী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।