Opu Hasnat

আজ ২২ অক্টোবর সোমবার ২০১৮,

মুন্সীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ মণ জাটকাসহ ৯ জেলে আটক মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ মণ জাটকাসহ ৯ জেলে আটক

 

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে চার মণ জাটকাসহ ৯ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

সোমবার সকালে থেকে লৌহজংয়ের পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরবর্তীতে বেলা ১২ টার দিকে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে আটক ৯ জেলেকে সাজা দেন।

আটকরা হলেন- মো. জিলানী (৪০), সুন্নত দাস (৩০), মো. ওসমান গনি (৩৫), মো. ওবায়দুল (২৫), মো. আবু সাঈদ (৩২), মো. মাঈন উদ্দিন (৩২), মো. মনির (৪০), মো. আবুল কায়েস (৫০) ও মো. খলিল (৪৫)।

লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. মনির হোসেন জানান, জাটকা ইলিশ নিধনের অপরাধে ৯ জেলের প্রত্যেককে পাঁচশ টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়। এছাড়াও ১ লাখ মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জাটকা মাছগুলো বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে, মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শরজিৎ কুমার ঘোষ জানান, নৌ পুলিশের একটি টিম ভোর ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১ লাখ মিটার কারেন্ট জালসহ চার মণ জাটকা জব্দ করেছে। এ সময় ৯ জেলেকে আটক করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর