Opu Hasnat

আজ ২০ এপ্রিল শুক্রবার ২০১৮,

ব্রেকিং নিউজ

চুয়াডাঙ্গায় অগ্নিকান্ডে ১০টি বাড়ি ভস্মীভুত, ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় অগ্নিকান্ডে ১০টি বাড়ি ভস্মীভুত, ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি

চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা আবাসনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আবাসনের ১০টি বাড়ি পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা আবাসনে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

স্থানীয়রা জানান, দুপুরে আবাসনে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে ১০ টি বাড়ির সবকটি বাড়ী পুড়ে ভস্মিভুত হয়ে গেছে। এসময় ঘরের  ভিতরে থাকা নগত সাড়ে ৫লক্ষ নগদ টাকা এবং গয়নাসহ আসবাবপত্র পুড়ে যায়। অগ্নিকান্ডে ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। 

আবাসনের বাসিন্দা নওশাদ আলীর স্ত্রী পলি খাতুন জানান, অগ্নিকান্ডে ছেলের চাকরির জন্য রাখা সাড়ে ৪ লাখ নগদ টাকা পুড়ে গেছে। আবাসনের বাসিন্দা এরশাদ আলী জানায়, সে আনছার বাহিনিতে চাকুরী করেন তার ঘরে থাকা নগদ ১লক্ষ টাকা প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকান্ডে নগদ টাকা গয়নাগাটি,আসবাবপত্রসহ পুড়ে  ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি আবাসনের বাসিন্দাদের।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুস সালাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। উদ্ধার করা হয়েছে প্রায় এক কোটি টাকার মালামাল। বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 

কার্পাসডাঙ্গা পুলিশ ফাড়ির ইনচার্জ আসাদুজ্জামান আসাদ জানান, আগুনের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিয়ে পুলিশ সদস্য দের নিয়ে ঘটনাস্থনে গিয়ে স্থানীয় দের সাথে নিয়ে আগুন নিভানের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস আসলে সকলের প্রচেষ্টায় প্রায় ২ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়।