Opu Hasnat

আজ ২২ অক্টোবর সোমবার ২০১৮,

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুন্সীগঞ্জ জেলা বিএনপির কর্মসুচি পালন মুন্সিগঞ্জ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুন্সীগঞ্জ জেলা বিএনপির কর্মসুচি পালন

পাঁচ বছরের দন্ডপ্রাপ্ত দূর্নীতি মামলার আসামী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুন্সীগঞ্জ জেলা বিএনপি কর্মসুচি পালন করেছে । 

কেন্দ্রীয় কর্মসূচির সিদ্ধান্ত অনুযায়ী শনিবার বেলা এগারোটার দিকে শহরের সুপার মার্কেট সংলগ্ন জেলা কার্যালয়ের সামনে সাবেক প্রধানমন্ত্রীর মুক্তি চেয়ে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, সহসভাপতি আলী আজগর রিপন মল্লিক, সদর উপজেলা বিএনপি সভাপতি মহিউদ্দিন আহমেদ, শহর বিএনপি সভাপতি ইরাদত হোসেন মানুসহ দলীয় নেতৃবৃন্দ।

এসময় বক্তরা অচিরেই তাদের প্রিয় নেত্রীর নিঃশর্ত মুক্তি চেয়ে বক্তব্য রাখা হয়েছে। পরে সাড়ে এগারোটার দিকে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল করে শহরের কৃষি ব্যাংক চত্বরে পৌঁছালে পুলিশের তৎপরতায় মিছিলটি আর এগিয়ে যাওয়া সম্ভব হয়ে ওঠেনি। তবে খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান সহ-সভাপতি আলী আজগর রিপন মল্লিক।

এদিকে জেলার শ্রীনগরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বিএনপির দুই গ্রুপ। আলাদা আলাদা ভাবে নামে মাত্র মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির নেতা কর্মীরা।

এদিকে উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম কানন গ্রুপের নেতা কর্মীরা শ্রীনগর সরকারী কলেজ গেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল, উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন মৃধা জেমস, আলীনুর হোসেন চঞ্চল, ছিদ্দিকুর রহমান মিলন, কাজী শামিম ইমাম সাচ্চু, আহসানুল হক, আবুল মৃধা, শহিদুল ইসলাম, ছাত্রনেতা মাহবুবুর রহমান মিন্টু, ফয়সাল আহমেদ, জামিল হোসেন বিপ্লব, লিমন, ফারুক মৃধা, এমদাদুল হক রজিন, খাদিমুল ইসলাম অপু, নুরু, হৃদয় প্রমুখ ।

এই গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম, সহ সভাপতি আশ্রাফ হোসেন মিলন, রাহাদুল ইসলাম রিপন, যুগ্ন সম্পাদক এমদাদ সরদার সহ প্রথম সারির কোন নেতা মিছিলে উপস্থিত ছিলেননা। তবে এই গ্রুপের সাধারণ সম্পাদক আবুল কালাম কানন ওমরা হজ্ব পালনের জন্য পবিত্র মক্কা শরীফে অবস্থান করছেন বলে দলীয় সূত্র জানায়।

অপরদিকে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মমিন আলী ও সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন গ্রুপের লোকজন জুম্মা নামাজের পর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিনের নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী কলেজ গেটে মিছিল বের করে। মিছিলে উপজেলা বিএনপির সবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মমিন আলী, জেলা বিএনপির সাবেক নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব সেলিম হোসেন খান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম সহ ওই গ্রুপের প্রথম সারির কোন নেতা মিছিলে উপস্থিত ছিলেন না। এই গ্রুপের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনকে গত ৪ ফেব্রুয়ারী রাতে পুলিশ নিজ বাড়ী থেকে গ্রেপ্তার করে। তার মুক্তির দাবীতে এখনো পর্যন্ত কোন সভা-সমাবেশ বা ব্যানার-ফেষ্টুন দিতে পারেনি উপজেলা বিএনপির এই অংশ।

এই বিভাগের অন্যান্য খবর