Opu Hasnat

আজ ২১ অক্টোবর রবিবার ২০১৮,

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনীতি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে। খালেদা জিয়ার অনুপস্থিতিতে দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তিনি।

বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারার ‘গ’ এর ২ উপধারায় রয়েছে, চেয়ারম্যানের সাময়িক অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বপালন করবেন সিনিয়র ভাইস চেয়ারম্যান।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, তারেক রহমান ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্যরা সমন্বয় করে এখন দল পরিচালনা করবেন।

বিএনপির এই নেতা বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্টে কথিত দুর্নীতির মামলায় দেশের প্রধান বিরোধীদলের নেত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গতকাল বৃহস্পতিবার ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন বিশেষ আদালত। এ মামলায় খালেদা জিয়ার জেল হবে, তাকে কারাগারে যেতে হবেই এমন কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত ২ বছর ধরেই বলে আসছেন। গতকাল বৃহস্পতিবার রায় ঘোষণার পরও দেখা গেছে সরকারের মন্ত্রীদের দেয়া বক্তব্যের সঙ্গে বিচারক ড. আখতারুজ্জামানের আদালতের রায়ের হুবহু মিল রয়েছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, সহ-শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লা, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।