Opu Hasnat

আজ ২৩ ফেব্রুয়ারী শুক্রবার ২০১৮,

গজারিয়ায় সাংবাদিক মুকবুল হোসেনের উপর হামলা মিডিয়ামুন্সিগঞ্জ

গজারিয়ায় সাংবাদিক মুকবুল হোসেনের উপর হামলা

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় মো: মুকবুল হোসেন (৩২) নামে এক সাংবাদিকের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে।

গুরুতর আহত অবস্থায় মো: মুকবুল হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

সাংবাদিক মো: মুকবুল হোসেন ইলেকট্রনিক্স মিডিয়া ‘বাংলা টিভি’ ও প্রিন্ট মিডিয়া দৈনিক যুগান্তরের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ঘটনায় গজারিয়া থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।  

হামলায় আহত সাংবাদিক মো: মকবুল হোসেন জানান, বৃহস্পতিবার বিকালে পেশাগত কাজে উপজেলা চত্তরে সাংবাদিক মোঃ মুকবুল হোসেনের উপর স্থানীয় জমির দালাল চক্রের প্রধান মোঃ কামরুল সহ আরো ২-৩ জন এ হামলা করে।  

সাংবাদিক মুকবুল হোসেন আরো অভিযোগ করে বলেন, গজারিয়া উপজেলা পরিষদের এলজিইডি শাখা থেকে যুগান্তর পত্রিকার বিজ্ঞাপন পত্র নিয়ে বাড়ি ফেরার পথে উপজেলা চত্তরে কামরুলসহ অজ্ঞাত নামা ২-৩ জন যুবক মিলে তার পথ আটকায়। 

এ সময় সাংবাদিক মকবুল পথ আটকানোর কারন জানতে চাইলে কামরুলের সাথে কথা কাটাকাটির এক পর্যায়  কামরুলের নেতৃত্বে তার সহযোগীদের নিয়ে এলোপাথারি কিল ঘুষি মেরে রাস্তায় ফেলে চলে চলে যায়। এ সময় সাংবাদিক মুকবুলের হাতে থাকা একটি প্রয়োজনীয় কাগজ পত্র ছিনিয়ে নিয়ে যায় কামরুল এবং মুকবুল হোসেনকে  প্রানে মেরে ফেলার হুমকী দেয় জমির দালাল কামরুল।  

পরে মুকবুল হোসেন আশে পাশের লোকের সহাতায় রক্ষা পেয়ে  বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামকে জানান।  

পরে বাংলা টিভি চ্যানেল ও যুগান্তর পত্রিকার অফিসে এ হামলার বিষয়টি অবগত করলে সংশ্লিষ্ট মিডিয়া কর্তৃপক্ষের দিক নির্দেশনা অনুযায়ী সাংবাদিক মুকবুল হোসেন  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। পরে সন্ধায় গজারিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

এ প্রসঙ্গে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ জানান জানান, সাংবাদিক মুকবুল হোসেনের দেয়া হামলাকারি কামরুল সহ অজ্ঞাত আরো ২-৩ জনের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

হামলাকারী জমির দালাল কামরুল গজারিয়া উপজেলার পুরান বাউশিয়া গ্রামের মৃত চুন্নু মিয়া ওরফে চেনু মিয়ার ছেলে।