Opu Hasnat

আজ ২০ নভেম্বর মঙ্গলবার ২০১৮,

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা মুন্সিগঞ্জ

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে মুন্সীগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। 

মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়ের শিমুলিয়া ঘাট থেকে ঢাকা-মাওয়া মহাসড়কে ঢাকাগামী পরিবহন এবং গজারিয়া উপজেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা।

দেশের অন্যান্য স্থান থেকে বিএনপির নেতা-কর্মীরা যাতে রাজধানীতে প্রবেশ করতে না পারে- সেজন্য বুধবার  থেকে বৃহস্পতিবার ভোর থেকেই চেকপোস্ট বসিয়ে তল্লাশী করা হচ্ছে।

ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর জানান, নির্দিষ্ট সময়ের মধ্যেই যাত্রী ও যানবাহন নিয়ে ঢাকার উদ্দেশ্যে বাসগুলো চলাচল করছে। আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশী মহাসড়কে থাকলেও যাত্রীরা সাধুবাদ জানিয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার অন্যান্য দিনের মতোই সবকিছু স্বাভাবিক গতিতেই চলবে। যানবাহন ও যাত্রীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

এদিকে, র‌্যাব-১১ মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার ও সহকারী পরিচালক মো. নাহিদ হাসান জনি জানান, ইতোমধ্যেই বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মহাসড়কে মোটরসাইকেল ও গাড়িতে করে টহল চালিয়ে যাওয়া হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

র‌্যাব-১১ সিনিয়র এএসপি মো. নাজমুল জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে র‌্যাবের অবস্থান রয়েছে। সন্দেহজনক গতিবিধি এবং গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশী চালিয়ে যাওয়া হচ্ছে।