Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

জীবনের নিরাপত্তা চেয়ে চ্যানেল ২৪-এর স্টাফ করেসপন্ডেন্ট শরীফ বিশ্বাসের থানায় জিডি কুষ্টিয়া

জীবনের নিরাপত্তা চেয়ে চ্যানেল ২৪-এর স্টাফ করেসপন্ডেন্ট শরীফ বিশ্বাসের থানায় জিডি

জীবনের নিরাপত্তা চেয়ে কুষ্টিয়া সদর থানায় সাধারণ ডাইরি (জিডি) করেছেন বে-সরকারী টেলিভিশন চ্যানেল ২৪-এর স্টাফ করেসপন্ডেন্ট ও কুষ্টিয়া প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফ বিশ্বাস। 
শুক্রবার রাতে তিনি কুষ্টিয়া মডেল থানায় এ জিডি করেন।
চ্যানেল ২৪-এ রিপোর্ট প্রচারের কারণে শরীফ বিশ্বাসকে অব্যাহতভাবে হুমকি দিয়ে আসছিল একটি মহল। সদর থানার সেকেন্ড অফিসার এসআই ওবাইদুর রহমান বিষয়টি তদন্ত শুরু করেছেন।
শরীফ বিশ্বাস জিডিতে উল্লেখ করেছেন শুক্রবার সকাল ১০টার দিকে কুষ্টিয়া চিনিকল কোয়ার্টারের বাসা থেকে পেশাগত দায়িত্ব পালনের জন্য কুষ্টিয়া শহরে শিল্পকলা একাডেমীর সামনে নিজ অফিসের উদ্দেশ্যে মটর সাইকেল নিয়ে বের হন তিনি। 
পথে জগতি পোষ্ট অফিসের সামনে থেকে একটি সিলভার রংয়ের এইচএস মোটর সাইকেলে ক্যাপ ও হেলমেট পরিহিত ২ যুবক তার গতিবিধি লক্ষ্য করতে থাকে। ওই মটর সাইকেল আরোহীরা অনেকটা পথ তার মোটর সাইকেলের পাশ দিয়ে চলে। 
এক সময় দ্রুত গতিতে তারা এগিয়ে বাড়াদী ব্রীজের কাছে অবস্থান নেয়। তারা সে সময় মোবাইল ফোনে অন্য কাউকে শরীফ বিশ্বাসের অবস্থান সম্পর্কে অবহিত করতে থাকে। শরীফ তাদের পাশ দিয়ে বেরিয়ে যাওয়ার সময় ওই দুই যুবকসহ আরো একটি মোটর সাইকেলে ৩ আরোহী (যারা হেলমেট পরিহিত) তার মোটর সাইকেলের পিছু নেন। 
বিষয়টি শরীফের কাছে সন্দেহজনক মনে হলে তিনি গতিপথ পরিবর্তন করে দ্রুত অন্য পথ দিয়ে প্রধান সড়ক কাস্টম মোড় হয়ে অফিসের দিকে রওনা হন। 
উপজেলা মোড় অতিক্রম করার সময় শরীফের পিছু নেয়া ২ মোটর সাইকেলের আরোহীরা সেখানে দাঁড়িয়ে ছিলেন। এসময় তারা ফোনে কথা বলছিলেন এবং এদিক ওদিক তাকাচ্ছিলেন। শরীফ পরিস্থিতি আঁচ করতে পেরে দ্রুত বেগে মটর সাইকেল চালিয়ে শহরের দিকে রওনা হন। তখন ওই মটর সাইকেল আরোহীরা কিছুদুর পিছন পিছন আসেন। তবে শরীফ অফিসে পৌছে আর মটর সাইকেল আরোহীদের দেখতে পাননি।
প্রসঙ্গতঃ গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কুষ্টিয়া সংঘটিত হত্যাকান্ড নিয়ে ওই দিন থেকে চ্যানেল ২৪-এর নিয়মিত সংবাদ প্রচার হয়ে আসছে। এই দিন শহর আওয়ামীলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিজের মিছিল থেকে গুলি করা যুবক আনিচের পরিচয় তুলে ধরা হয় টেলিভিশনের সংবাদে। 
এরপর থেকে মোমিজ-আনিচ, আনিচের চাচা আব্দুল হামিদ মন্ডল ও তাদের স্বজনরা শরীফ ও তার পরিবারকে নানাভাবে হুমকি প্রদান করে আসছে। এ সত্বেও গত বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন চ্যানেল ২৪-এ মোমিজ-সবুজের রাজনৈতিক উত্থান, বহিস্কৃত পুলিশ কর্মকর্তা আনিচের পরিচয় তুলে ধরা হয়। শরীফ যে এলাকায় বসবাস করেন সেখানকার মানুষরা তাকে সাবধানে থাকতে অনুরোধ জানান। কারণ, মোমিজ ও আনিচ শরীফকে দেখে নেবে বলে শাশিয়ে বেড়াচ্ছেন।
এ অবস্থায় সাংবাদিক শরীফ জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত হয়ে পড়েছেন। উপরোক্ত ব্যক্তিরা যে কোন সময় শরীফ ও তার পরিবারের বড় ধরনে ক্ষতি করতে পারে আশংকা প্রকাশ করেছেন। তিনি বিষয়টি ইতোমধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপার, আমার অফিসসহ জেলার সকল সংবাদিকরা অবহিত করেছেন।