Opu Hasnat

আজ ২১ অক্টোবর রবিবার ২০১৮,

৯৯ রানের লিড নিয়ে লাঞ্চ বিরতিতে শ্রীলঙ্কা খেলাধুলা

৯৯ রানের লিড নিয়ে লাঞ্চ বিরতিতে শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে শ্রীলঙ্কার মাত্র এক উইকেট নিতে পেরেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বলে আউট হয়েছেন সেঞ্চুরিয়ান রোশেন সিলভা। তার উইকেট হারিয়ে প্রথম সেশনে ৩০ ওভারে শ্রীলঙ্কা তুলেছে ১০৮ রান। লাঞ্চ বিরতিতে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ৬১২ রান। লিড ৯৯ রানের। দিনেশ চান্দিমাল ৮৭ ও নিরোশান ডিকভেলা ২৯ রানে অপরাজিত আছেন।
 
প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানেই এক উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। তবে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই সেই প্রাথমিক ধাক্কা সামলে নিয়েছিল লঙ্কানরা। দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। দুজনেই পূর্ণ করেছেন শতক। 
 
গতকাল তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের শুরুতে ডি সিলভাকে আউট করে লঙ্কান প্রতিরোধ ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। ১৭৩ রান করে আউট হয়েছেন ডি সিলভা।
 
দ্বিশতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে মেন্ডিসকেও। ১৯৬ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। চতুর্থ উইকেটে আবার ১৩৫ রানের জুটি গড়েছিলেন দিনেশ চান্দিমাল ও রোশেন সিলভা। চতুর্থ দিনের প্রথম সেশনে ১০৯ রান করে আউট হয়েছেন রোশেন। লঙ্কান অধিনায়ক চান্দিমাল অবশ্য অপরাজিত আছেন ৮৭ রান করে। 
 
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই শতকের দেখা পেয়েছিলেন ধনঞ্জয়। তৃতীয় দিনের শুরুতেই তাঁর পাশে নাম লিখিয়েছেন কুশল মেন্ডিস। ১৭৩ রান করে দ্বিশতকের পথেই হাঁটছিলেন ধনঞ্জয়। কিন্তু তাঁকে সেখানেই থামিয়ে দিয়েছেন মুস্তাফিজ। আর মেন্ডিস পৌঁছে গিয়েছিলেন দ্বিশতকের আরও কাছে। কিন্তু ১৯৬ রানের মাথায় তাকে আউট করেছেন তাইজুল ইসলাম।