Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর সোমবার ২০১৮,

ইংল্যান্ডে জমিয়তে উলামায়ে ইসলামের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত প্রবাস

ইংল্যান্ডে জমিয়তে উলামায়ে ইসলামের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ ব্রাডফোর্ড ও নর্থ ইংল্যান্ড শাখার যৌথ উদ্যোগে জামেয়া খাতামুন নাবিয়্যিনে (জেকেএন) ব্রাডফোর্ডে ২৮ জানুয়ারি ২০১৮ রোববার অনুষ্ঠিত হলো প্রশিক্ষণ কর্মশালা। সকাল ১১টা হতে বিকাল ৩টা পর্যন্ত চলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শায়খুল হাদিস মুফতি সাইফুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সম্পাদক মাওলানা এখলাছুর রহমান বালাগঞ্জী।
 
কর্মশালা শেষে দেওবন্দের পূর্বসুরী আলেম-উলামার আত্মত্যাগ ও দেশ-জাতি গঠনে তাদের অবদান নিয়ে আলোচনা করেন ইউকে জমিয়তের সভাপতি শায়খুল হাদিস মুফতি সাইফুল ইসলাম। আরও আলোচনা করেন ইউরোপ ও ইউকে জমিয়তের সহসভাপতি লিডস জমিয়তের সভাপতি মাওলানা শায়খ আবু তাহের, ইউরোপ ও ইউকে জমিয়তের জয়েন্ট সেক্রেটারি ব্রাডফোর্ড জমিয়তের সেক্রেটারি মাওলানা এখলাছুর রহমান বালাগঞ্জী, ইউরোপ ও ইউকে জমিয়তের জয়েন্ট সেক্রেটারি ও ওল্ডহাম জমিয়তে সেক্রেটারি মাওলানা ছাদিকুর রহমান, লিডস জমিয়তের সাংগঠনিক সম্পাদক মোঃ ময়নুল ইসলাম, ইউকে জমিয়তের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আব্দুল কাইয়ূম কামালী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ রচডেল শাখার সভাপতি ও ইউকে জমিয়তের জয়েন্ট সেক্রেটারি হাফেজ মাওলানা সৈয়দ জুনায়েদ আহমদ।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের ওপর উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে উত্তর প্রদান করেন শায়খুল হাদিস মুফতি সাইফুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ ব্রাডফোর্ড শাখার উপদেষ্টা হাফিজ জালাল উদ্দিন, লিডস শাখার সাধারণ সম্পাদক মৌলভী জালাল উদ্দিন, হাজি হুসাইন মিয়া, হাজি কয়েস মিয়া, সলিম উল্লাহ, মাওলানা আবদুল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম চৌধুরী, মোঃ হাজী আমরু মিয়া, মাওলানা আফরুজ আলী, মোঃ আবু সালেহ চৌধুরী, মোঃ রুকন আলী, হাজী রহিম উল্লাহ, হাজী হাবিবুর রহমান, মাওলানা যুবের আহমদ চৌধুরী, হাজী আব্দুল বারী, মাওলানা ড. মাহবুব খান, মাওলানা ইবরাহিম খান, মাওলানা আলী আহমদ, মুফতি কুরেশ আলি ও নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে বিপুলসংখ্যক কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিশেষে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তির লক্ষ্যে দোয়ার মাধ্যমে উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘোষণা হয়।