Opu Hasnat

আজ ২৪ ফেব্রুয়ারী শনিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

আদালতে খালেদা জিয়া আইন ও আদালত

আদালতে খালেদা জিয়া

জিয়া চ্যারিটিবল ট্রাষ্ট এবং জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার বকশি বাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির হয়েছেন। বুধবার বেলা ১২টার দিকে তিনি আদালতে হাজির হন।

বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামানের আদালতে বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম আসামি শরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি তর্কের ওপর শুনানি চলছে। এর আগে গতকাল মঙ্গলবারও তাঁর পক্ষে যুক্তি তর্কের শুনানি করেন তাঁর আইনজীবী আহসান উল্লাহ্।

এর আগে এ মামলায় দুদকের পক্ষে যুক্তি তর্ক উপস্থাপন শেষ করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল। এরপর খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবীরা শুনানি শেষ করেন এবং এ মামলাটি মিথ্যা উল্লেখ করে খালেদা জিয়াকে খালাস দেওয়ার আবেদন করেন।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি খালেদা জিয়া, তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি খালেদা জিয়াসহ চারজন।

এদিকে, খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে অন্যান্য দিনের তুলনায় আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে।