Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

প্রশাসনের ৯ অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন ১৭ পদে রদবদল জাতীয়

প্রশাসনের ৯ অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন ১৭ পদে রদবদল

সরকার প্রশাসনের নয় অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন ১৭ পদে রদবদল করেছে।

আজ সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করে। 

এরমধ্যে অতিরিক্ত সচিব পদে জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ম. আব্দুজ জাহেরকে বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য, ওএসডি সুধাকর বিআইডবিøইটিসির পরিচালক এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত এ ওয়াইএম গোলাম কিবরীয়াকে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে। 

অপর এক আদেশে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব ভীম চরণ রায়কে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত মো. সারওয়ার খান ও বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্পের (দ্বিতীয় পর্যযায়) প্রকল্প পরিচালক মো. জাকির হোসেনকে ওএসডি করা হয়েছ। 

একই আদেশে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের সদস্য ড. মো. নুরুন্নবী মৃধাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক এ কে এম নেছঅর উদ্দিন ভূঁইয়াকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর ভলান্টারি স্টেরিলাইজেশন (বিএভিএস) প্রশাসক শাহজাদী আঞ্জুমান আরাকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে। 

যুগ্ম সচিব পর্য‍ায়ে ওএসডি যুগ্ম সচিব পরেশ চন্দ্র রায়কে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক, এনজিও বিষয়ক ব্যুরোতে বদলির আদেশাধীন পরিচালক রেজাউল করিমকে বিয়ামে সংযুক্তি, এবং বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন রইছ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব করা হয়েছে। 

নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব সীমা সাহাকে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব, শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব দিলীপ কুমার সাহাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের বদলির আদেশাধীন মোহাম্মদ আব্দুল মান্নানকে ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।