Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

জেএসসি ও জেডিসি'র ফল প্রকাশ হচ্ছে আজ শিক্ষা

জেএসসি ও জেডিসি'র ফল প্রকাশ হচ্ছে আজ

আজ প্রকাশিত হচ্ছে চলতি বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)  এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন।

এর আগে শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যান এবং শিক্ষা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি ও জেডিসির ফলাফলের কপি প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করবেন।

পরে আজ দুপুর ২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল নিয়ে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

গতকাল বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মোবাইলে যেভাবে জানা যাবে জেএসসি/জেডিসির ফল:
যে কোনো মোবাইল অপারেটর থেকে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে JSC/JDC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যেমন, Dhaka বোর্ডের জন্য DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

বিভিন্ন বোর্ডের নামের তিন অক্ষর যেমন:
DHA = Dhaka Board , COM = Comilla Board , RAJ = Rajshahi Board , JES = Jessore Board , CHI= Chittagong Board , BAR = Barisal Board , SYL = Sylhet Board , DIN = Dinajpur Board , MAD = Madrassah Board , TEC= Technical Board এরপর একটি স্পেস দিয়ে রোল লিখতে হবে আবার একটি স্পেস দিয়ে পরীক্ষার সাল ২০১৭ লিখতে হবে।

জেএসসির জন্য:
Example: JSC <স্পেস>DHA <স্পেস>123456 <স্পেস>2017, এই মেসেজটি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

জেডিসির জন্য:
Example: JDC<স্পেস>MAD<স্পেস>123456<স্পেস>2017, এই মেসেজটি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।