Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

হাবিপ্রবিতে বৃক্ষ রোপন কর্মসূচী দিনাজপুর

হাবিপ্রবিতে বৃক্ষ রোপন কর্মসূচী

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচী-২০১৫ পালন করা হয়েছে। রবিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন একাডেমিক ভবন-১ এর সম্মুখে একটি রাজ কড়াই গাছের চারা রোপন করে বৃক্ষ রোপন কর্মসূচী-২০১৫ এর শুভ উদ্ধোধন করেন। 

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, নির্বিচারে বৃক্ষ নিধনের কারনে প্রাকৃতিক ভারসাম্য হারিয়ে যাচ্ছে।  বর্তমান সভ্য সমাজে এটা মোটেই কাম্য নয়। সুষ্ঠু জাতি গঠনে বৃক্ষ রোপনের বিকল্প নেই। বৃক্ষ হচ্ছে মূল্যবান সম্পদ। মানব জাতির যাবতীয় কল্যাণকর ও প্রয়োজনীয় বস্তুর আদি উৎস এই বৃক্ষ। তিনি প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য প্রত্যেককে  বেশী করে  বৃক্ষ রোপণ করার আহান জানান। 

এর আগে বৃক্ষ রোপন কর্মসূচী-২০১৫ উপলক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। 

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, বিসনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. এটিএম রেজাউল হক, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান, মেডিসিন, সার্জারি অ্যান্ড অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. ফজলুল হকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

বৃক্ষরোপণ কর্মসূচিতে  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের  চারা রোপণ করা হয়।