Opu Hasnat

আজ ৩০ মে শনিবার ২০২০,

মুক্তিযোদ্ধাদের মাধ্যমে কিশোরগঞ্জ প্রেসক্লাবে জাতীয় পতাকা উত্তোলণ কিশোরগঞ্জ

মুক্তিযোদ্ধাদের মাধ্যমে কিশোরগঞ্জ প্রেসক্লাবে জাতীয় পতাকা উত্তোলণ

উবায়েদ রনি, কিশোরগঞ্জ : দীর্ঘদিনের অপেক্ষার প্রহর শেষে রবিবার সকালে কিশোরগঞ্জ প্রেসক্লাবে বীর মুক্তিযোদ্ধাদের হাতে উত্তোলিত হলো জাতীয় পতাকা। এ সময় ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন পোর্টালে কর্মরত শতাধিক সাংবাদিক উপস্থিত থেকে জাতীয় সংগীত গেয়ে পতাকা উত্তোলন অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে অনুষ্ঠানটি সফল করেন।

জাতীয় পতাকা উত্তোলন শেষে আজ সন্ধ্যায় মুক্তিযুদ্ধভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়। এ সময় সকল সাংবাদিকদের পক্ষ থেকে সাংবাদিকবান্ধব প্রেসক্লাব গঠণের দাবী জানানো হয়। 

উল্লেখ্য অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে শনিবার  সারাদিনব্যাপী প্রতিরোধের মুখে পন্ড হয়েছে  ১৯৬৬ সালের প্রতিষ্ঠিত কিশোরগঞ্জ প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন । প্রকৃত সাংবাদিকরা প্রেসক্লাবের সদস্য নয় এবং মুক্তিযুদ্ধের বিপক্ষের লোকজনদ্বারা  প্রেসক্লাব নিয়ন্ত্রিত হচ্ছে মর্মে দীর্ঘ দিন যাবৎ সাংবাদিকরা আন্দোলন করে আসছিলেন।

শনিবার (২৩ ডিসেম্বর) কিশোরগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন ও বার্ষিক সাধারণ সভার তারিখ ছিল। দীর্ঘদিন যাবৎ প্রকৃত সাংবাদিকরা কিশোরগঞ্জ প্রেসক্লাবের নেতৃত্বের দূর্নীতি ও অনিয়মসহ অপসাংবাদিকদের দৌরাত্মের প্রতিবাদ জানিয়ে আসছিলেন। 

সকল সাংবাদিকদের সদস্যপদ প্রদানসহ সাংবাদিকবান্ধব প্রেসক্লবের দাবিতে দীর্ঘদিন যাবৎ সভা, সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলেন।  নির্বাচনের দিন সাংবাদিকরা কিশোরগঞ্জ প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি গ্রহণ করে। প্রেসক্লাবে নির্বাচন ও সাংবাদিকদের অবস্থান কর্মসূচির কারনে জেলা শহরে দেখা দেয়ব্যাপক উত্তেজনা । অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় প্রেসক্লাব ও এর আশেপাশে মোতায়েন করা হয় বিপুলসংখ্যাক পুলিশ সদস্য । 

কর্মসূচির অংশ হিসাবে শনিবার দুপুর ১২ টায় বিভিন্ন সংবাদমাধ্যমের কর্মরত সাংবাদিকরা প্রেসক্লাবে প্রবেশ করে বিভিন্ন ফটকে তালাবদ্ধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন। বিকেল ৪ টায় নির্ধারিত বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে প্রেসক্লাবের বর্তমান কমিটির নেতারা প্রেসক্লাব প্রাঙ্গনে এসে সাংবাদিকদের প্রতিরোধের সম্মুখীন হন। এ সময় দুই পক্ষের মাঝে বাকবিতন্ডা শুরু হয় এবং  উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং আন্দোলনকারী সাংবাদিকদের  চাপের মুখে কিছুক্ষণ পর প্রেসক্লাবের নেতারা সেখান থেকে চলে যায়। এর ফলে পূর্ব নির্ধারিত নির্বাচনের ভোট গ্রহণ সন্ধ্যা ৬ টায় আর শুরু করা যায়নি।  শনিবার রাত আনুমানিক ৮ টার দিকে নির্বাচন স্থগিত ঘোষনা করা হয়। 

এই বিভাগের অন্যান্য খবর