Opu Hasnat

আজ ১৯ আগস্ট রবিবার ২০১৮,

ঢাকার মেয়র পদে আতিকুল ইসলাম, ডাব্লিউবিও’র আগাম অভিনন্দন প্রবাস

ঢাকার মেয়র পদে আতিকুল ইসলাম, ডাব্লিউবিও’র আগাম অভিনন্দন

মাঈনুল ইসলাম নাসিম : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)’র মেয়র পদে সরকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। কয়েকদিনের মধ্যেই ঢাকায় আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করা হবে। বৃহষ্পতিবার (২১ ডিসেম্বর) রাতে ঢাকা থেকে অত্যন্ত নির্ভরযোগ্য ও দায়িত্বশীল সূত্র আতিকুল ইসলামের নমিনেশন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

প্রবল জনপ্রিয় মেয়র আনিসুল হকের অকাল মৃত্যু পরবর্তি অতি সাম্প্রতিক সময়ে সরকারী দলের সম্ভাব্য মেয়রপ্রার্থী হিসেবে উঠে আসে বেশ ক’জনের নাম। প্রাপ্ত তথ্য মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বমহলে খোঁজখবর নিয়ে তাঁর অত্যন্ত আস্থাভাজন আতিকুল ইসলামকে সবচাইতে উপযুক্ত মনে করেছেন আনিসুল হকের যোগ্য উত্তরসূরি হিসেবে। দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পপতি আতিকুল ইসলামেরও সুখ্যাতি রয়েছে অত্যন্ত সৎ ও মেধাবী সর্বোপরি ক্লিন ইমেজের অধিকারী হিসেবে। তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি হিসেবে ২০১৩ থেকে ২০১৫ অভাবনীয় দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন তিনি। রানা প্লাজা ট্র্যাজেডি কাটিয়ে উঠতে আতিকুল ইসলামের অবদান দেশে বিদেশে স্বীকৃত ও সমাদৃত হয়।

ঢাকার বিভিন্ন মহল এবং সমাজের সর্বস্তরের শ্রেণীপেশার মানুষের পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদের কাছেও আতিকুল ইসলামের রয়েছে বিশেষ জনপ্রিয়তা। বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশীদের ‘গ্লোবাল প্লাটফর্ম’ প্যারিস ভিত্তিক ‘বিশ্ব বাংলাদেশ সংস্থা’ তথা ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও)’র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ২০১৬ সালের নভেম্বরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ইউরোপীয় ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ‘প্রবাসী বিশ্বসম্মেলন’ ১ম বাংলাদেশ গ্লোবাল সামিট সফল ও সার্থক করার পাশাপাশি ডাব্লিউবিও প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করেন আতিকুল ইসলাম। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)’র মেয়র পদে নমিনেশন প্রাপ্তিতে তাঁকে উষ্ণ অভিনন্দন ও আগাম শুভেচ্ছা জানিয়েছেন ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও)’র প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ। আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ সামনে এগিয়ে নিতে এবং ঢাকাবাসীর স্বপ্ন পূরণে আতিকুল ইসলাম নতুন মাইলফলক স্থাপনে সক্ষম হবেন।