Opu Hasnat

আজ ৫ জুলাই রবিবার ২০২০,

কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে জাসদ নেতা পাঞ্জের হত্যা মামলার আসামী নিহত কুষ্টিয়া

কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে জাসদ নেতা পাঞ্জের হত্যা মামলার আসামী নিহত

কুষ্টিয়া ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জাসদ নেতা পাঞ্জের ও ১৫ আগষ্ট শোক দিবসের সংঘর্ষে ছাত্রলীগ কর্মী সবুজ হত্যা মামলার সন্দিগ্ধ আসামী জাকির হোসেন (৩০) নিহত হয়েছে। 
মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে কুষ্টিয়া সদর উপজেলার জগতি বিএটিবি’র সামনে বনবিভাগের ভেতর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জাকির হোসেন মিরপুর উপজেলার কলবাড়িয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।
কুষ্টিয়া ডিবি পুলিশের পরিদর্শক সাব্বিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে কুষ্টিয়া সদর উপজেলার জগতি বিএটিবি বনায়ন চত্বরের সামনে বনবিভাগে ১৫ আগষ্ট শোক র‌্যালীতে নিহত ছাত্রলীগ কর্মী সবুজ হত্যা মামলার আসামীরা গোপন বৈঠকে মিলিত হয়েছে। 
এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি যৌথ টিম ঘটনাস্থলে পৌছালে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশও পাল্টা জবাব দিলে উভয়ের মধ্যে প্রায় ২০ মিনিট বন্দুকযুদ্ধ চলে। এর পর পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 
পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ তাকে সনাক্ত করে নিহত ব্যাক্তি জাসদ নেতা ইসমাইল হোসেন পাঞ্জের হত্যা মামলার আসামী। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ ১টি শার্টার গান, ২টি রামদা, ২টি গুলির খোসা উদ্ধার করে। 
বন্দুকযুদ্ধে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ময়না তদন্তের জন্য রাখা ছিল।