Opu Hasnat

আজ ২১ মে সোমবার ২০১৮,

জেদ্দায় ইংলিশ স্কুলের সংকট উত্তরণে সংবাদ সম্মেলন প্রবাস

জেদ্দায় ইংলিশ স্কুলের সংকট উত্তরণে সংবাদ সম্মেলন

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব : জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম শাখার বর্তমান সংকট উত্তরণ ও স্কুল ম্যানেজিং কমিটির ৬ সদস্য পদত্যাগ এবং স্কুলটির সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনায়, সৌদি আরবের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার সাথে কনস্যুলেট করনীয় তুলে ধরতে বৃহস্পতিবার বিকেলে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলট জেনারেল এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তুলে ধরেন বাংলাদেশ কনস্যুলট জেনারেল জেদ্দার, কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন।

সম্প্রতি বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম শাখা জেদ্দার অভিভাবকদের সাথে কনসাল জেনারেল ও কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেই পরিপ্রেক্ষিতে কনসাল জেনারেল সৌদি আরবের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার সাথে কনস্যুলেট করনীয় তুলে ধরতে এই সংবাদ সম্মেলনে আয়োজন।

কনসাল জেনারেল বলেন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের ইংলিশ মিডিয়াম শাখার অনিয়ম ও দুর্নীতির দায়ে অভিযুক্ত চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল জামিনে মুক্ত হয়েছেন বিষয়টি সৌদি আরবের আদালতে এখতিয়ার তাকায় কনসুলেট এই ব্যাপারে কোন সিদ্ধান্ত নেবে না এবং আদালতের বহির্ভূত কোন কাজ করবে না। 

চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপালের নামে মামলা দায়ের হওয়ায় এবং কিছু দিন জেলে থাকায় চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল স্কুলে প্রবেশ করা নৈতিকভাবে সমীচিন নয় এই মর্মে তাদেরকে অভিহিত করেছেন বলেও জানিয়েছেন তিনি।

কনসাল জেনারেল আরোও বলেন, স্কুলটির বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের চেয়ারম্যান এর সাথে সাক্ষাতের জন্য আবেদন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সাথে সাক্ষাতের পর অচিরেই অভিভাবকদের নিয়ে পূণরায় সভা করে হবে। স্কুলের অভিভাবকদের মতামতের ভিত্তিতে স্কুলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তাই আপাতত স্কুলের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় এমন কাজ থেকে বিরত থাকার সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এই সময় আরো উপস্থিত ছিলেন লেভার কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর মুজিবুর রহমান, কনসাল মোস্তফা জামিল সহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি গন।