Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দুই দিন পরে কুষ্টিয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার কুষ্টিয়া

দুই দিন পরে কুষ্টিয়ায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ২য় দিনে সংশ্লিষ্ট প্রশাসনের সাথে নেতৃবৃন্দের এক সমঝোতা বৈঠকে কর্মসূচী শেষে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। 

আজ বুধবার (০১ নভেম্বর) সন্ধায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জহির রায়হান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সমঝোতা বৈঠক থেকে উভয় পক্ষের মতবিনিময়ে সমঝোতা করে বাস মালিক ও শ্রমিকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে নেতৃবৃন্দ পরিবহণ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়। 

কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আজগর আলী জানান, মাদক ব্যবসায়ে জড়িত মূল হোতাদের গ্রেফতার না করে কেবলমাত্র বহনকারী যাত্রীবাহী পরিবহণ আটকসহ শ্রমিকদের গ্রেফতার করে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছিল। সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনী এই হয়রানি বন্ধের আশ্বাস দেয়ায় চলমান ধর্মঘট কর্মসূচী প্রত্যাহার করা হয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান জানান, আইন-শৃংখলা বাহিনী ও প্রশাসনের সাথে পরিবহণ মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে ফলপ্রসু আলোচনায় সমঝোতা হওয়ার নেতৃবৃন্দ চলমান পরিবহন প্রত্যাহার করেছেন।

উল্লেখ্য, কুষ্টিয়ায় যাত্রীবাহী পরিবহণ থেকে মাদক উদ্ধারের অভিযোগে পরিবহণ শ্রমিকদের  গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে চলামন অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

গত দুইদিন ধরে এই পরিবহণ ধর্মঘটে কুষ্টিয়া থেকে সকল রুটে যাত্রীবাহী পরিবহণ বন্ধ থাকায় চরম যাত্রী দূর্ভোগসহ নাগরিক জীবনের স্বাভাবিক কাজকর্ম ছিলো স্থবির। তবে নসিমন, করিমন, সিএনজি, ভ্যান-অটোরিক্সার মতো বিকল্প বাহনে অতিরিক্ত টাকা ব্যয়ে ও হয়রানির মুখে জরুরী কাজ সারেন যাত্রীরা।