Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর শনিবার ২০১৮,

খালেদা জিয়ার গাড়িবহরের কাছে ২ বাসে আগুন ফেনী

খালেদা জিয়ার গাড়িবহরের কাছে ২ বাসে আগুন

বাংলাদেশ আশ্রয় নেওয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ সহায়তা প্রদান শেষে খালেদা জিয়া ঢাকা ফেরার পথে ফেনী জেলার মহিপাল এলাকায় ২ বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর ওই এলাকা অতিক্রমকালে এ আগুন দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, খালেদা জিয়ার গাড়িবহরটি মহিপাল এলাকা অতিক্রমের সময় পার্কি করা দু’টি গাড়িতে হঠাৎ আগুন জ্বলতে দেখা যায়। তবে কে বা কারা এ আগুন দিয়েছে প্রাথমিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

খালেদা জিয়ার গাড়ির ১০ গজ ও স্থানীয় র‌্যাব অফিসের ১০০ গজের মধ্যে এ ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে হামলাকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। কিছু গাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা। দুটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

তিনি আরও জানান, ক্ল্যাসিক ও শান্ত পরিবহনের দু’টি বাস স্থানীয় নাজির আহমেদের সিএনজি পাম্প থেকে গ্যাস নিয়ে রাস্তায় দাঁড়িয়েছিল। এ সময় অজ্ঞাত ২০/২৫ জন দুর্বৃত্তরা গাড়ি লক্ষ করে পেট্রোল বোমা নিক্ষেপ করে এবং গুলি ছোড়ে। পেট্রোল বোমা থেকে আগুনের সূত্রপাত ঘটে। 

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু জানান, বেগম খালেদা জিয়ার গাড়িকে লক্ষ্য করেই হামলার চেষ্টা হয়েছে। হামলাকারীদের নিক্ষেপ করা ককটেল দুটি বাসে পড়লে আগুন ধরে যায়।

এ নিয়ে মহিপালে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। গাড়িবহরে আগে থেকেই যুক্ত থাকা ফেনী জেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই ঘটনাকে ক্ষমতাসীনদের হামলা মনে করে পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করে।

ফেনী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জানিয়েছেন, আগুন বর্তমানে নিয়ন্ত্রণে আছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।