Opu Hasnat

আজ ২২ আগস্ট বুধবার ২০১৮,

খালেদা জিয়ার উপদেষ্টা মসিউরের ১০ বছরের কারাদণ্ড যশোর

খালেদা জিয়ার উপদেষ্টা মসিউরের ১০ বছরের কারাদণ্ড

ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মসিউর রহমানকে দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে ৭০ হাজার টাকা জরিমানা ও ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দেয়া হয়েছে।

আজ (২৫ অক্টোবর) বেলা ১১টার দিকে স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

দুদকের যশোর শাখার পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম বলেন, সাবেক এমপি মসিউর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সর্বোচ্চ শাস্তির রায় দিয়েছেন।

তিনি জানান, প্রাথমিক তদন্তে অভিযোগ পাওয়ায় তার নামে ঝিনাইদহ সদর থানায় ২০০৮ সালের ১৪ ডিসেম্বর মামলা করেন। এরপর দুদক যশোরের উপ-পরিচালক নাসির উদ্দিন তদন্তে ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ গোপন ও জ্ঞাত আয়বর্হিভ’ত সম্পদ অর্জনের প্রমাণ পান এবং মসিউর রহমানের নামে ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বুধবার বিচারক দুর্নীতি দমন আইনের ২৬/২ ধারায় ৩ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং ২৭/১ ধারায় ৭ বছর ও ৫০ হাজার টাকা জরিমানার সাজা দেন। এছাড়া অর্জিত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদীপক্ষ।