Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দেশে ফিরেছেন খালেদা জিয়া রাজনীতি

দেশে ফিরেছেন খালেদা জিয়া

বিএনপির  চেয়ারপার্সন  বেগম খালেদা জিয়া দেশে ফিরেছেন। বুধবার বিকাল সোয়া ৫টার দিকে এমিরেটসের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এর আগে, লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ২টা ১৫মিনিট) এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে (ইকে-৫৮৬) লন্ডন ত্যাগ করেন।

খালেদা জিয়াকে বিমানবন্দরে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারর হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির ও অঙ্গ দলের নেতাকর্মীরা।

সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিমানবন্দর থেকে গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’র উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

কোনো আনুষ্ঠানিক কর্মসূচি না থাকলেও খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে দুপুর থেকেই বিমানবন্দর এলাকায় হাজারো নেতাকর্মী জড়ো হন। সড়কের দুপাশে অবস্থান নিয়ে নেত্রীকে স্বাগত জানান তারা। বিএনপি নেতা-কর্মীদের অবস্থানের কারণে বিমানবন্দর সড়কে দুপুরের পর থেকেই যানজট দেখা দেয় ওই সড়কে।

গত ১৫ জুলাই চোখ ও হাঁটুর চিকিৎসার জন্য লন্ডন গিয়েছিলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের বাসায় ছিলেন তিনি।