Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশ একাদশে পরিবর্তনের সিদ্ধান্ত কোচের খেলাধুলা

তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশ একাদশে পরিবর্তনের সিদ্ধান্ত কোচের

বাংলাদেশ ফুটবল দলের কোচ লোডউইক ডি ক্রুইফ তাজিকিস্তানের বিপক্ষে একাদশে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন । বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে হারের পর এই  সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কিরগিজস্তানের বিপক্ষে এশিয়ান কাপ খেলার মিশন হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ।

আর এ জন্য কোচের অভিযোগের তীর এনামুল ও এমিলিদের মত দলের গুরুত্বপূর্ণ ফুটবলার দিকে। এ তালিকায় হেমন্ত, মুন্না আর নাসিরের নাম থাকলেও, সেই ম্যাচে মামুনুল আর তপুর পারফরমেন্স মন ঠিকই জয় করেছে এই ডাচম্যানের। বলেন,  ‘কিরগিজস্তান অনেক শক্তিশালী দল। তবে সেদিন আমরা আমাদের স্বাভাবিক খেলাটা খেলতে পারিনি। আসলে এমিলি, হেমন্ত আর এনামুলের মত ফুটবলাররা যদি কোন ম্যাচে নিষ্প্রভ থাকে তাহলে ম্যাচের ফল বের করে আনা কঠিন। তাই তাজিকিস্তানের বিপক্ষে একাদশে পরিবর্তন আনার চিন্তা করছি।’


বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করলেও এখনও বাংলাদেশের এশিয়া কাপে অংশ নেয়ার জোর সম্ভাবনা দেখছেন ক্রুইফ। আর এই পথে তাজিকিস্তান শক্ত প্রতিপক্ষ হলেও ১৬ জুন বাংলাদেশ ঠিকই ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস করেন এই ডাচম্যান।


এদিকে বাছাইপর্বে খেলার  জন্য আজ বাংলাদেশে আসছে তাজিকিস্তান ফুটবল দল। ১৬ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বে তারা লড়বে বাংলাদেশের বিপক্ষে।