Opu Hasnat

আজ ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার ২০১৮,

ব্রেকিং নিউজ

পাঁচ কোটির টাকা ইয়াবা উদ্ধার, মিয়ানমারের নাগরিকসহ আটক ৩ জাতীয়কক্সবাজার

পাঁচ কোটির টাকা ইয়াবা উদ্ধার, মিয়ানমারের নাগরিকসহ আটক ৩

কক্সবাজার জেলার টেকনাফে পৃথক অভিযান চালিয়ে এক লাখ ৬৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় মিয়ানমারের নাগরিকসহ তিনজনকে আটক করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য প্রায় পাঁচ কোটি টাকা।
টেকনাফ পৌর এলাকার জ্বালিয়াপাড়ায় নাফ নদীর নতুন জেটিঘাট, নাফ নদীর নতুন ট্রানজিট ঘাট, নাফ নদীর ১ নং সুইচ গেট সংলগ্ন এলাকা ও পৌরসভার কুলালপাড়া এলাকায় বৃহস্পতিবার অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।
টেকনাফ বিজিবি ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ শুক্রবার সকালে জানান, নাফ নদীর নতুন জেটিঘাট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান দেশে প্রবেশ করবে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল ওই এলাকায় অবস্থান নেয়। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা একটি বস্তা ফেলে কেওড়া বাগানের দিকে পালিয়ে যায়। ওই বস্তা থেকে ৭০ হাজার পিস উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, একই সময়ে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিওপি চৌকির নায়েব সুবেদার আবুল কালামের নেতৃত্বে নাফ নদীর নতুন ট্রানজিট ঘাট এলাকায় অভিযান চালানো হয়। পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবার ব্যাগ ফেলে পালিয়ে যায়। ওই ব্যাগটি থেকেও ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
অন্যদিকে বৃহস্পতিবার সকালে টেকনাফ বিওপি চৌকির নায়েক সুবেদার আবুল কালামের নেতৃত্বে নাফ নদীর ১ নং সুইচ গেট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় দুই মিয়ানমারের নাগরিককে আটক করে বিজিবি।
আটক মিয়ানমারের নাগরিকরা হলেন—মংডুর ডেইল পাড়া এলাকার মো. সুলতানের ছেলে মো. আমান উল্লাহ (২৪) ও একই এলাকার মো. ইউনুসের ছেলে মো. ইউসুফ (২০)।
উদ্ধার করা ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের থানায় হস্তান্তর করে মাদক ও বৈদেশিক আইনে মামলা করা হয়েছে বলেও বিজিবি ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক জানিয়েছেন।
এদিকে টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সেকান্দর আলীর নেতৃত্বে বৃহস্পতিবার রাত ৮টার দিকে একদল পুলিশ পৌরসভার কুলাল পাড়া এলাকায় অভিযান চালিয়ে ৪ হাজার পিস ইয়াবাসহ ওই এলাকার আবু বক্করের ছেলে নূরুল আলমকে (২৩) আটক করেন।