Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

যৌন নিপীড়কদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে প্রতিবাদী কনসার্ট শিক্ষা

যৌন নিপীড়কদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে প্রতিবাদী কনসার্ট

পহেলা বৈশাখের সময়  ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সংঘটিত যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এক প্রতিবাদী কনসার্টের আয়োজন  করা হয়েছে।

কনসার্টে সমসাময়িক বেশ ক'টি ব্যান্ড অংশ নেবে। আয়োজকেরা বলছেন নারীর বিরুদ্ধে সহিংস আচরণ, বিশেষ করে যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধের জন্য সচেতনতা তৈরি এই কনসার্টের অন্যতম একটি উদ্দেশ্য।

কনসার্টের অন্যতম আয়োজক খুশী কবির বলছিলেন  “পহেলা বৈশাখে নির্যাতনের ঘটনার পর সবার কাছ থেকে যে ধরণের প্রতিক্রিয়া আসা দরকার ছিল সেটা আসে নি। সরকারের পক্ষ থেকে এটাকে হালকা করে দেখার চেষ্টা ছিল, যে ধরনের অ্যাকশন আমরা ধারণা করছিলাম হবে, সে ধরণের কোন কিছু আমরা দেখছিলাম না।”

কনসার্টকে কেন মাধ্যম হিসেবে বেছে নিলেন এমন প্রশ্নে তিনি বলছিলেন “ আমাদের মধ্যে তরুণ যারা আছে তারা এই আইডিয়াটা দেয়। তারা বলছিল ব্যান্ডের গান তরুণ প্রজন্ম অনেক পছন্দ করে। তাই যারা জনপ্রিয় ব্যান্ড তাদের কথা অনেক তরুণরা শুনবে বলে আশা করছি।”

খুশি কবির বলেন ব্যবস্থা যেটা নেওয়া হচ্ছে সেটা যথেষ্ট না। সে কারণেই সাধারণ মানুষকেই এগিয়ে আসতে হবে।

“আমরা চাচ্ছি সবার মধ্যে একটা ধাক্কা দেওয়া। কারণ পহেলা বৈশাখের ঘটনায় আমরা খুব অবাক হয়েছি যে, সাধারণ মানুষকে বিষয়টি ততটা নাড়া দেয়নি” বলছিলেন এই আয়োজক।-বিবিসি