Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

পার্বত্য জেলা পরিষদের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন, ১৭ সেপ্টম্বর জেলা পরিষদ ঘেরাও খাগড়াছড়ি

পার্বত্য জেলা পরিষদের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন, ১৭ সেপ্টম্বর জেলা পরিষদ ঘেরাও

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়মসহ সকল দুর্নীতির বিরুদ্ধে জনপ্রতিনিধিরা আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে। জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্র্রতিরোধ কমিটির নামে জেলার জনপ্রতিনিধির একটি কমিটি গঠন করে। কমিটির আত্মপ্রকাশ ও আন্দোলন কর্মসূচি নিয়ে বুধবার সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের হলরুমে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কমিটির আহ্বায়ক চঞ্চুমনি চাকমা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও কমিটির সদস্য সচিব মো: রফিকুল আলম, পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কমিটির সদস্য সর্বোত্তম চাকমা এবং রামগড় পৌরসভার মেয়র ও কমিটির সদস্য কাজী শাহজাহান রিপন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন থেকে ১৪ই সেপ্টেম্বরের মধ্যে জেলা পরিষদ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য প্রশ্নপত্র ফাঁস করে যে লোক দেখানো লিখিত পরীক্ষা গ্রহন করেছে তা বাতিল না করলে ১৭ই সেপ্টেম্বর জেলা পরিষদ কার্যালয় ঘেরাওসহ কঠোর কর্মসূচি পালনের হুশিঁয়ারী দেন। এছাড়া পার্বত্য জেলা পরিষদের প্রতিটি প্রকল্পে চরম মাত্রায় অনিয়ম ও দুর্নীতি হচ্ছে দাবি করে দুদক’র ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

উল্লেখ্য, খাগড়াছড়ির পার্বত্য জেলা পরিষদের হস্তান্তিরত শিক্ষা বিভাগের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক ও শুন্যপদে ৩৫৮জন শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করে পার্বত্য জেলা পরিষদ।