Opu Hasnat

আজ ২১ অক্টোবর রবিবার ২০১৮,

নোয়াখালীতে বন্দুকযুদ্ধে যুবদল নেতার মৃত্যু নোয়াখালী

নোয়াখালীতে বন্দুকযুদ্ধে যুবদল নেতার মৃত্যু

পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নোয়াখালীতে এক যুবদল নেতার মৃত্যু হয়েছে। বুধবার গ্রেপ্তারের পর রাতে তাকে সঙ্গে নিয়ে পুলিশ অস্ত্র উদ্ধার অভিযানে বের হলে বৃহস্পতিবার ভোরের দিকে গোলাগুলির ওই ঘটনা ঘটে। 

নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদক কামাক্ষা চন্দ্র দাস জানান, নিহত আলম বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তিনি ওই ইউনিয়নের ধীতপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি সাজেদুর রহমান সাজিদ জানান, তার বিরুদ্ধে ডাকাতি ও অবৈধ অস্ত্র রাখাসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল।

তিনি বলছেন, ওই পরোয়ানায় বুধবার আলমকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে গভীর রাতে তাকে নিয়ে আমানউল্লাপুর ইউনিয়নের পূর্ব জয়নারায়নপুর গ্রামে অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশের একটি দল। “সেখানে উপস্থিত আলমের সহযোগীরা পুলিশের দিকে গুলি ছুড়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। জবাবে পুলিশও কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এক পর্যায়ে আলমের সহযোগীরা পালিয়ে গেলে বাগানের মধ্যে তার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।”

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি পাইপগান ও ডাকাতিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ। আলমের লাশ ময়না তদন্তের জন্যে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

অবশ্য পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জানানো হয়েছে বুধবার নয়, মঙ্গলবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে এই যুবদল নেতাকে বাড়ি থেকে তুলে নেওয়া হয়েছিল।