Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ দেশে ফিরেছেন জাতীয়রাজনীতি

সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ দেশে ফিরেছেন

দীর্ঘদিন নিখোঁজের পর ভারতে উদ্ধার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ দেশে ফিরেছেন। শুক্রবার রাতে তিনি ঢাকায় ফেরেন বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। তিনি বলেন, শুক্রবার রাত ১০টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান হাসিনা আহমেদ। এরপর সোজা তিনি বাসায় যান।

শায়রুল কবির আরো জানান, ছেলে-মেয়েদের পড়াশোনা এবং পারিবারিক কাজে তিনি দেশে এসেছেন। কাজগুলো শেষ করেই তিনি আবার ভারতে যাবেন। সালাহ উদ্দিন-হাসিনা দম্পত্তির চার ছেলে-মেয়ের মধ্যে বড় ছেলে সৈয়দ ইব্রাহিম আহমেদ কানাডায় ও বড় মেয়ে পারমিজ আহমেদ ইকরা মালয়েশিয়াতে লেখাপড়া করছেন। ছোট ছেলে সৈয়দ ইউসুফ আহমেদ ও ছোট মেয়ে ফারিবা আহমেদ রাইদা দেশেই থাকেন। রাইদা স্কলাস্টিকা স্কুলের দশম শ্রেণির ছাত্রী। আর ইউসূফ একটি কলেজে পড়ছেন।

জানা গেছে, সন্তানদের বিভিন্ন কাজের দেখভাল ছাড়া ঢাকায় এসে হাসিনা আহমেদ স্বামী সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজ হওয়ার পর থানায় দায়ের অভিযোগ, আদালতে রিটসহ অন্যান্য আইনি কাগজপত্র সংগ্রহ করবেন। ভারতের মেঘালয়ের শিলং আদালতে সালাহ উদ্দিনের বিরুদ্ধে মামলার কাজে এ সব নথিপত্র প্রয়োজন। মেঘালয়ের শিলংয়ে সালাহ উদ্দিন আহমেদ একটি ডুপ্লেক্স কটেজ ভাড়া নিয়েছেন। চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী খাওয়া-দাওয়া করছেন। তিন বেডরুম, ড্রইং ও লিভিং রুমের ওই বাসায় স্ত্রী ও ভাতিজা সাফওয়ানকে নিয়ে থাকছেন সালাহ উদ্দিন। এখন স্ত্রী দেশে থাকায় তার দেখভাল করছেন ভাতিজা।

প্রসঙ্গত, প্রায় দুই মাস নিখোঁজ থাকার পর গত ১১ মে ভারতের শিলংয়ে উদ্ধার হন সালাহ উদ্দিন আহমেদ। পরে নানা প্রক্রিয়া শেষে নেগ্রিমস হাসপাতাল থেকে পুলিশ হেফাজতে নেয়ার পর গত ২৭ মে আদালতে তোলা হয় তাকে। আদালতের নির্দেশে ১৪ দিন বিচারিক হেফাজত শেষে গত ৫ জুন শিলংয়ের আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন পান বিএনপির এই নেতা। এরপর তিনি ওই বাসায় উঠেন।