Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

যারা ফটোসেশন করে তাদের সাথে নয়, আমাদের সাথে থাকুন : এমপি দুর্জয় মানিকগঞ্জ

যারা ফটোসেশন করে তাদের সাথে নয়, আমাদের সাথে থাকুন : এমপি দুর্জয়

বন্যাসহ যে কোন দুর্যোগ মোকাবেলা করতে সরকার প্রস্তুুত। সরকার আপনাদের পাশে আছে। আপনারাও এ সরকারের পাশে থাকবেন। আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের  সকল নেতাকর্মীদেরকে অসহায় মানুষের পাশে গিয়ে দাড়াতে বলেছেন। আমরা আপনাদের পাশে আছি এবং থাকব।  যারা ফটো সেশন নিয়ে ব্যস্ত তাদের সাথে নয়, আপনারা আমাদের সাথে থাকুন।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা ইউনিয়নের আলোকদিয়ার চর আশ্রয়ণ প্রকল্প হাটে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ দিতে এসে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমূর রহমান দূর্জয় এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, মনোনয়নের জন্য যারা বড় বড় কথা বলেন, তারা এখন কোথায় গেছেন। তারা এখন ফটো সেশন করে ফেসবুকে ছবি দেয়া নিয়ে ব্যস্ত । আমরা সবাই যেন দুর্গত মানুষের পাশে থাকতে পারি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগসহ বিভিন্ন সেক্টরে যথেষ্ঠ উন্নয়ন হয়েছে। হাসপাতালে এখন বিনামূল্যে ৩২ রকমের ঔষুধ দেয়া হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে  শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই দেয়া হচ্ছে। সবরকমের সুযোগ সুবিধা দিচ্ছে সরকার। যেহেতু  আওয়ামীলীগ সরকার দুইবার ক্ষমতায় আছে তাই চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তৃতীয়বারের মত শেখ হাসিনাকে  ক্ষমতায় আনা দরকার। আওয়ামীলীগ ক্ষমতায় এলে আবার অসমাপ্ত কাজগুলো করতে পারবে। তাই শেখ হাসিনাকেই  প্রধানমন্ত্রী বানাতে হবে।  

তিনি বলেন, বন্যা প্রাকৃতিক দুর্যোগ, এতে ভয় পাবেন না। সরকারী-বেসরকারী সব ধরণের প্রস্তুতিই সরকারের আছে। নদী ভাঙ্গন একটি বড় সমস্যা। জাফরগঞ্জ থেকে বেড়ীবাধের কাজ শুরু হয়েছে। এটা হলে নদী ভাঙ্গন অনেকটা রোধ হবে। চরাঞ্চলবাসীর নিরাপত্তার জন্য নৌ-ফাড়ির আদলে একটি অভিযোগ কেন্দ্র খোলা হবে বলে তিনি জানান।

ত্রাণসামগ্রী বিতরণে দলীয়করণের বিষয়ে  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ত্রাণের ব্যাপারে দলীয় করণের কোন প্রশ্নই ওঠে না। বণ্যাকবলিত এলাকার সকলকে একইভাবে মূল্যায়ন করে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

এসময় তেওতা ইউনিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার কামাল মোহাম্মদ রাশেদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বিকাশ চন্দ্র সাহা, সাংগঠনিক সম্পাদক সুভাষ সরকার,  সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, জেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তেওতা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রমুখ।   

এমপি এএম নাঈমূর রহমান দূর্জয় অনুরূপভাবে শিবালয় ও আরুয়া ইউনিয়নে ত্রাণ বিতরণ  করেন । উপজেলার তিনটি ইউনিয়নে মোট ২৭ মেট্রিকটন চাল বিতরণ করা হয়। এর মধ্যে তেওতা ইউনিয়নে ১০ কেজি করে চাল ২হাজার ১শ লোককে মোট ২২ মেট্রিক টন চাল ও ১০হাজার পিচ পানি বিশুদ্ধকরণ টেবলেট দেয়া হয়। আরুয়া ইউনিয়নে ১৫কেজি করে ২শ পরিবারকে  ৩ মেট্রিকটন, শিবালয়ে ১৫কেজি করে ১শ৩৩ পরিবারকে  ২ মেট্রিক টন করে চাল বিতরণ করা হয়।